বিশেষ প্রতিনিধি : অনিয়ম-দুর্নীতিবাজ ও সেচ্ছাচারিতা কারী যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলীকে অবশেষে বদলি করা হয়েছে।

গত ২৭আগষ্ট স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মহদয়ের স্বাক্ষরিত এক এক চিঠিতে তাকে ফরিদপুর জেলার মধুখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসাবে বদলি করা হয়েছে। এদিকে স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলীকে অন্যত্র বদলীর খবর শুনে আনন্দে মেতেছে কর্মকর্তা-কর্মচারীরা।

গত ১১ এপ্রিল অশালীন আচরণ ও অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে স্বাস্থ্য দপ্তর, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, জেলা সিভিল সার্জন, ইউএনও মহোদয়সহ বিভিন্ন দপ্তরে একাধিক লিখিত অভিযোগ করেন কর্মকর্তা-কর্মচারীরা।

২০২০ সালের ১৮ ফেরুয়ারী শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যোগদানের পর থেকে স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী কর্মকর্তা-কর্মচারীদের সাথে অশালীন আচরণ শুরু করেন। সেই সাথে একের পর এক অসংখ্য অনিয়ম-দূর্নীতি করলেও চাকরী হারানোর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়নি কর্মকর্তা-কর্মচারীরা। অবশেষে কর্মকর্তা-কর্মচারীদের দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় সাহস নিয়ে সবাই মিলে প্রতিবাদ করলে দূর্নীতির বেড়াজালে আটকে যায় স্বাস্থ্য কর্মকর্তা।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১৩২জন কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগের ৩দফা তদন্ত শেষে বেরিয়ে আসে সব দূর্নীতির চাঞ্চল্যকর তথ্য। তদন্তে একাধিক অভিযোগ প্রমানিত হলে অবশেষে বদলি করা হয়েছে স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলীকে।

একই চিঠিতে ফরিদপুর জেলার মধুখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আব্দুস সালামকে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসাবে বদলি করা হয়েছে।