ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি।। ময়মনসিংহের ভালুকায় আদালতে মামলা চলমান থাকাবস্তায় রাতের আধাঁরে হারুন নামে এক ব্যক্তির কোটি টাকা মূল্যের ফসলি জমিতে টিনের বেড়া দিয়ে দখলে নেয়ার চেষ্টা করছে আমিরাত স্পিনিং মিলস লিমিটেড নামে একটি নির্মানাধিন কোম্পানী। ঘটনাটি উপজেলার ভরাডোবা গ্রামে। এ ঘটনায় জমির মালিক মোঃ হারুন মিয়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, ধলিয়া দেয়ালিয়া পাড়ার সূর্য্যত আলী সেখের ছেলে হারুন মিয়ার পাশর্^বর্তী ভরাডোবা মৌজায় ১০৪০ নম্বর দাগে ৩৭ শতাংশ ফসলি জমি রয়েছে। গত ২৮ মে রাতে নির্মানাধীন আমিরাত স্পিনিং মিলের মালিক মাসুদ ফকির, রেজাউল করিম ও স্থানীয় কেয়ারটেকার সোহেলের নেতৃত্বে ১৫/২০ জন সশস্ত্র লোক হারুন মিয়ার ওই জমি জবর দখলের উদ্দেশ্যে পিলার পুতে টিনের বেড়া দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করেন। জমির মালিক হারুন মিয়া জানান, পাশের একটি ধলিয়া মৌজার দেয়ালিয়াপাড়ার কিছু জমি নিয়ে কোম্পানীর সাথে তার মামলা চলছে।

আগামী ৮ জুন আদালত উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্তু এর আগে গত ২৮ মে রাতের আঁধারে টিনের বেড়া দিয়ে তার জমিটি দখলে নেয়ার চেষ্টা চালায়। গত বোরো মওসুমেও ওই জমি হতে তিনি ৩০ মনের উপরে বোরো ধান মাড়াই করেছেন। তিনি আরো জানান, কোম্পানীর সাথে জমি বিক্রি বিষয়ে ২০২০ সালের ১৫ জানুয়ারী তারিখে তাকে জনতা ব্যাংক, ঢাকা দিলকুশা কর্পোরেট শাখার ৮০ লাখ টাকার একটি চেক দিলেও বাংকে টাকা না থাকায় চেকটি তার কাছ থেকে ফেরত নিয়ে যান। এরপর থেকেই কোম্পানীর সাথে কিছু জমি নিয়ে তার মামলা চলে এবং তা বর্তমানে চলমান আছে।

এ ব্যাপারে কোম্পানীর স্থানীয় কেয়ারটেশার সোহেল তরফদার টিনের বেড়া দেয়ার কথা স্বীকার করে জানান, হারুন মিয়া জমি বিক্রির জন্য কোম্পানীর কাছ থেকে বায়না হিসেবে ৩৫ লাখ টাকা নিয়েছেন। কিন্তু তিনি জমি রেজিস্ট্রি দিতে তালবাহানা করছেন।

ভালুকা মডেল থানার পরিদর্শক মো: কামাল হোসেন জানান, অভিযোগ পাওয়ার পর কোম্পানী কর্তৃপক্ষকে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।