সাঈদ ইবনে হানিফ: আমাদের চারপাশে প্রতিদিন কোন না কোন অপ্রীতিকর ঘটনার অবতারণা ঘটেছে। আর অশান্তি ও বিশৃঙ্খলা তো লেগেই আছে। বেশির ভাগ ক্ষেত্রে এসব ঘটনার জন্ম হয়ে থাকে চরম অসচেতন জনসাধারণ এবং অসৎ নেতৃত্বের পর্যায় থেকে। তাই এই হীন মানসিকতার গন্ডি থেকে বেরিয়ে জনসচেতনতা ও সৎ নেতৃত্ব প্রতিষ্ঠিত করতে পারলে সমাজে শান্তি স্থাপন হতে পারে ।

১০ই জুলাই বুধবার সকালে কুষ্টিয়া সদর উপজেলার কনফারেন্স রুমে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর এমন আই পি এস প্রকল্পের সহায়তায় আয়োজিত উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন, নির্বাহী কর্মকর্তা জনাব পার্থ প্রতিম শীল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব, আতাউর রহমান আতা, উপজেলা চেয়ারম্যান, কুষ্টিয়া সদর। এমআইপিএস প্রকল্পের সম্পর্কে পাওয়ার পয়েন্ট এর মাধ্যমে উপস্থাপন করেন জনাব, এস.এম. রাজু জবেদ, এরিয়া কোঅর্ডিনেটর, দি হাঙ্গার প্রজেক্ট।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব আবু তৈয়ব বাদশা, এবং মহিলা ভাইস চেয়াম্যান লতা খাতুন, জনাব শাহাজান আলী বিশ্বাস, চেয়ারম্যান জিয়ারখী ইউনিয়ন, জনাব মো. ছানোয়ার হোসেন, চেয়ারম্যান উজান গ্রাম ইউনিয়ন, জনাব লাল্টু রহমান, চেয়ারম্যান গোস্বামী দুর্গাপুর, জনাব আলী হায়দার স্বপন, চেয়ারম্যান আব্দালপুর ইউপি, সদর উপজেলা আওয়ামীলীগ এর সম্পাদক জনাব রেজাউল হক, উপজেলা আওয়ামীলীগ এর ভাইস প্রেসিডেন্ট জনাব একরামুল হক, সাধারন সম্পাদক জেলা মহিলালীগ এ্যাডভোকেট খন্দকার শামস তানিম মুক্তি, শহর মহিলালীগের সভানেত্রী বনানি হোসেন, ওয়ার্কাস পার্টির সভাপতি এসরারুল হক, সুজনের সভাপতি, জনাব অধ্যাপক আবু হেনা গোলাম রসুল বাবলু , পিএফজি কোঅর্ডিনেটর জনাব শফিকুল ইসলাম, পিএফজি এর পিস এম্বাসেডর জনাব আব্দুল মান্নান বাদশা এবং জনাব মো: আসাদুজ্জামান সহ অন্যান্য পিস অ্যাম্বাসেডরগণ, জেলা ঈমাম সমিতির সম্পাদক, জনাব মো: শরিফুজ্জামান। এছাড়া উপজেলা প্রশাসনের অন্যান্য সদস্যবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে উপস্থিত উপজেলা প্রশাসন ও দি হাঙ্গার প্রজেক্ট সামাজিক সম্প্রীতি কমিটির সম্মানিত সদস্যরা মূল্যবান মতামত প্রদান করেন। সামাজিক সম্প্রীতি কমিটি, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের সাথে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। উপজেলা চেয়ারম্যান সহ সকলে আগামিতে প্রস্তাবিত ৫টি ইউনিয়নে “সামাজিক সম্প্রীতি কমিটির” সাথে কাজ করার জন্য অনুরোধ করেন।
অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব মো: আশরাফুজ্জামান, অধ্যাপক মো. শফিকুল ইসলাম এবং মো. আব্দুল মান্নান বাদশা।