নিজস্ব প্রতিবেদক : সরকারকে নিরাপদে প্রস্থান নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, দয়া করে সেইফ এক্সিট নিয়ে যান। ২৮ তারিখে মহাযাত্রা শুরু।

শুক্রবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের ফরমায়েশি রায় বাতিল ও সব রাজবন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ)। অবস্থান কর্মসূচিতে জয়নুল আবেদীন ফারুক বলেন, নুরুল আমিন খানকে গ্রেপ্তার করে, শাহজাহান, হাবিবুর রহমান হাবিবকে সাজা দিয়ে বাংলাদেশে ক্ষমতায় থাকবেন আর নির্বাচন করবেন এই অবৈধ নির্বাচন কমিশনের দ্বারা তা কোনো দিন সম্ভব না। আমরা জেলে যাব, মরব, তবুও আপনার (শেখ হাসিনা) অধীনে নির্বাচন করতে দেব না। তিনি আরও বলেন, পত্রিকায় আসছে বেগুন ১৫০ টাকা, পটল ৯০ টাকা, করলা ১১০ টাকা, আলু ৫৫ টাকা, কাঁচা মরিচ ২২০ টাকা, ঢেঁড়স ৯০ টাকা। আপনাদের লজ্জা করে না? আবার ক্ষমতায় থাকতে চান। শরম লাগে না?

প্রশাসনের কিছু উচ্ছৃঙ্খল ব্যক্তিদের নিয়ে আবার নির্বাচনে ষড়যন্ত্র করে ক্ষমতায় থাকতে চান। যেখানে একটি ডিম খাওয়াতে পারেন না, সবজির দাম ৩০ টাকার নিচে নামাতে পারেন না, সেখানে আবার আপনাকে বিশ্বাস করে, আস্থা রেখে বিএনপি নির্বাচনে যাবে, এত পাগল আমরা হইনি। বিএনপির এই নেতা আরও বলেন, সমস্যার সমাধান আপনাকেই (শেখ হাসিনা) করতে হবে। যতই টালবাহানা করেন আপনার অধীনে আর নির্বাচন হবে না। যতই তলে তলে সমঝোতার কথা বলেন, এসব কথা বিএনপি আর বিশ্বাস করে না। তিনি আরও বলেন, এরশাদও বড় বড় কথা বলেছিল, ক্ষমতা ছাড়বো না। ক্ষমতা চলে গেছে। শ্রীলঙ্কার মতো অবস্থা আমরা করতে চাই না।

বিএনপিকে আদবকায়দা নিরীহ ও গণতন্ত্রে বিশ্বাসী দল উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের নেতা তারেক রহমানকে সাজা দিয়ে আপনি (শেখ হাসিনা) বিদেশে রেখে দিয়েছেন। আমাদের নেত্রী যিনি সেনাবাহিনীর সাবেক প্রধানের স্ত্রী, যিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষকের স্ত্রী, যিনি বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তার স্ত্রী, যিনি আপসহীন নেত্রী তাকে মৃত্যুর পথে ঠেলে দিয়েছেন। আপনি (শেখ হাসিনা) মানবিক? এই সরকার মানবিক?

জিসপের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. মো. কামাল হোসেনের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।