সনতচক্রবর্ত্তী: ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের মেধাবী শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার একনিষ্ঠ কর্মী প্রান্ত মিত্র পৃথুর হত্যাকারীদের গ্রেপ্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে ‌বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ, সহ-সভাপতি শফিউল ইসলাম মধু, সাংগঠনিক সম্পাদক আফিফ বিন ইসলাম অর্ক। সভা পরিচালনা করেন দপ্তর সম্পাদক অর্ঘ্য চক্রবর্তী।

ফরিদপুর জেলা ছাত্রলীগ সভাপতি রিয়ান বলেন, ফরিদপুরের ছাত্রলীগ মানবিক ছাত্রলীগ। তারা নিজেদের পকেটের টাকা খরচ করে অসহায় মানুষের উপকার করে থাকে। ফরিদপুর রাজেন্দ্র কলেজের মেধাবী শিক্ষার্থী ও ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী প্রান্তও রাত ২টার সময় নিজের শরীরের রক্ত দিতে বাসা থেকে বের হয়ে লাশ হয়ে পড়ে ছিল রাস্তার মাঝে। অতীতেও ছাত্রলীগকে হামলা-মামলা দিয়ে নির্যাতন করা হয়েছে। ছাত্রলীগকর্মী সৌরভকে কুপিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। এবার ছাত্রলীগকর্মী প্রান্তকে হত্যা করা হলো। অবিলম্বে যদি সঠিক তদন্তের মাধ্যমে প্রান্তর হত্যার বিচার না হয় তাহলে ৬৪ জেলার ছাত্রলীগ মানববন্ধন করবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ মানববন্ধনে বলেন, ‘বারবারই কেন ছাত্রলীগ সন্ত্রাসী হামলার শিকার হয়? পুলিশ প্রশাসনেক অনুরোধ করছি‒ ছাত্রলীগের প্রতিটি সদস্যের জীবনের নিরাপত্তা নিশ্চিত করুন। প্রান্ত হত্যায় কে বা কারা জড়িত তাদের খুঁজে বের করে অবিলম্বে শাস্তির আওতায় আনুন। আমি প্রান্ত হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি চৌধুরী শফিউল আশরাফুল, সাংগঠনিক সম্পাদক আফিফ বিন অর্ক, দপ্তর সম্পাদক স্বাশ্বত চক্রবর্তী অর্ঘ্য প্রমুখ। এ সময় জেলা শাখা, শহর শাখা ও কোতয়ালী থানা শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।