সানজিদা আক্তার সান্তনা, যশোর অফিস : সোমবার সকালে যশোর মাগুরা সড়কের যশোর সদর উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের পশ্চিম পার্শের চট্টগ্রাম-বেনাপোল গামী সৌদিয়া পরিবহরণ তল্লাশী চালিয়ে তিন যাত্রীকে ১৬শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম। গ্রেফতারকৃতরা হচ্ছে, যশোরে শার্শা উপজেলার লক্ষণপুর এলাকার মৃত আরশাদ আলী (আনজাদ) এর ছেলে হোসেন আলী, একই উপজেলার গোড়পাড়া গ্রামের মৃত মোর্তজা আলী সিকদারের ছেলে হযরত আলী সিকদার ও একই গ্রামের মৃত শাহাজাহান সরদারের ছেলে মহিনুর রহমান। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় ক-সার্কেলের পরিদর্শক লায়েক উজ্জামানের নেতৃত্বে একটি টিম গোপন সূত্রে খবর পেয়ে সোমবার ১২ সেপ্টেম্বর সকালে সদর উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের আশেপাশে গোপনে ডিউটি করার এক পর্যায় সকাল ৭ টায় উক্ত বিদ্যালয়ের পশ্চিমপার্শের যশোর-মাগুরা সড়কে চট্টগ্রাম- বেনাপোল গামী সৌদিয়া পরিবহন (চট্টমেট্টো-ব-১১-১০১৫) গাড়ী গতি রোধ করে ঘেরাও করে। এ সময় উপস্থিত গাড়ীর চালক মিজানুর রহমান, সুপারভাইজার রেজাউল করিম এর সামনে বাসটি তল্লাশী করেন। এ সময় যাত্রী হোসেন আলী, হযরত আলী সিকদার ও মহিনুর রহমানকে আটক করে। গাড়ী থেকে নামিয়ে তাদের শরীর তল্লাশী করে হোসেন আলীর পরিহিত লুঙ্গীর কোচরে গোঁজা অবস্থায় ৮শ’ পিস ও বাম কোচরে গোঁজা অবস্থায় ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে স্বাক্ষীদের সামনে জব্দ তালিকা করেন।

হোসেন আলী গ্রেফতার হওয়ার পর সে জানান,ইয়াবার প্রকৃত মালিক হযরত আলী ও মহিনুর রহমান। গ্রেফতারকৃত তিনজন একে অপরের সহায়তায় দীর্ঘদিন যাবত ইয়াবা ব্যবসা করে আসছে বলে স্বীকার করে। পরে তাদেরকে দুপুরে কোতয়ালি মডেল থানায় সোপর্দ করে মাদক আইনে মামলা দায়ের করেন।