সানজিদা আক্তার সান্তনা, যশোর অফিস : যশোরের অভয়নগরে ৮ বছরের এক কন‍্যা শিশু মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষন চেষ্টার অভিযোগের মামলায় পুলিশ ১ ব্যক্তিদে ব‍্যক্তিকে আটক করেছে।

৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার উপজেলা নওয়াপাড়া পৌরসভার রানা ভাটা এলাকায় এ ধর্ষণ চেষ্টার ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত রানা গাজি(১৮) একই এলাকার বিল্লাল গাজীর পুত্র। সে পেশায় একজন ট্রাক ড্রাইভার।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার নওয়াপাড়া পৌর সভার ৪ নং ওয়ার্ড রানাভাটা গ্রামের এক মাদ্রাসার ছাত্রী (০৮) সকাল ১১ টার সময় প্রতিবেশি বান্ধবী রোজের (০৭) বাড়িতে খেলতে যায়। এ সময় বাড়িতে কেউ না থাকায় রানা গাজি তার ছোট বোন রোজকে টাকা দিয়ে দোকানে পাঠিয়ে ঐ শিশুকে একা পেয়ে ধর্ষণ ও হত্যার চেষ্টা চালায়। সে চিৎকার করলে এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে র্ভতি করে। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফাড করেন।

প্রতিবাসী ওবাইদুল খান বলেন, শিশুটির সাথে পাশ্ববর্তী বিল্লাল গাজির মেয়ে রোজের সাথে বন্ধুত্বের সম্পর্ক ছিলো। ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ১১ টার সময় বান্ধবীর বাড়িতে খেলতে যায়। সুযোগ পেয়ে রানা জঘন্যতম কাজ করে তাড়াহুড়া করে পালিয়ে যায়।

ভুক্তভোগির মা বলেন, আমরা খুব গরিব মানুষ, টিসিবি’র ৫ কেজি চাউল নিয়ে বাড়িতে এসে শুনি এই ঘটনা, আমি এর বিচার চাই।

অভয়নগর থানার অফিসার ইনর্চাজ একেএম শামীম হাসান বলেন, ধর্ষণ চেষ্টার অভিযোগে ধর্ষক রানা গাজীর নামে মামলা হয়েছে। পরে আটক করে আসামীকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে।