যশোর প্রতিনিধিঃ যশোরের ঐতিহ্যবাহী রামনগর ক্ষণিকা পিকনিক কর্ণার ভেঙ্গে ‘ওয়েট স্কেল’ বসানোর সিদ্ধান্তে ফুঁসে উঠেছে যশোরবাসী। বিষয়টি নিয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেছে যশোরের পরিবেশবাদী সংগঠনগুলো।

এমতাবস্থায় ক্ষণিকা পিকনিক কর্ণার এর জীব বৈচিত্রতা রক্ষার্থে প্রকল্পটি অন্যখানে স্হাপনের দাবিতে নাগরিক অধিকার আন্দোলন,যশোর এর আহবানে সাধারণ মানুষ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের অংশগ্রহণে ৩ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ ঘটিকায় ক্ষণিকা পিকনিক কর্ণার প্রাঙ্গণে যশোর খুলনা হাইওয়ের পাশে এক মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

নাগরিক অধিকার আন্দোলন, যশোর এর আহবায়ক মাস্টার নুর জালাল এর সভাপতিত্বে এবং সমন্বয়ক মাসুদুজ্জামান মিঠুর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সেবা সংগঠন এর সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু, নাগরিক অধিকার আন্দোলন এর কার্যকরী সদস্য আহসানউল্লাহ ময়না, মোবাশ্বের হোসেন বাবু, এ পি পি এডভোকেট আবুল কায়েস, লিপা খাতুন, এডভোকেট সেতারা খাতুন, রাইটস যশোর এর নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক, কামরুজ্জামান চৌধুরী সহ আরও অনেকে।

বক্তারা তাদের বক্তব্যে পিকনিক কর্নার এর এক ইঞ্চি জমিও ওয়েট স্কেলের জন্য ছাড়া হবেনা বলে জানান। বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগ এর কর্তা ব্যক্তিগণ সচেতন সুশিল সমাজ ও বিভিন্ন পরিবেশবাদীদের পরামর্শ উপেক্ষা করে উদ্দেশ্য প্রনোদিত হয়ে যশোরের ঐতিহ্যবাহী ক্ষণিকা পিকনিক কর্ণারটি ভেঙ্গে ‘ওয়েট স্কেল‘ বসানোর সিদ্ধান্তে অনড় রয়েছেন। পদ্মা সেতু, যশোর-খুলনা রোডের চেঙ্গুটিয়া বাজার এবং বেনাপোল স্থল বন্দরে ওয়েট স্কেল স্থাপনা থাকা সত্ত্বেও স্বার্থন্বেষী মহল পিকনিক কর্নারটিকে ধ্বংস করতে চায়। তাদের এই উদ্দেশ্য কখনই বাস্তবায়িত হতে দেওয়া হবে না। প্রয়োজনে বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুশিয়ারী দিয়ে সরকারি অর্থ অপচয়ের এই প্রকল্প বাতিলের দাবি জানানো হয়।