আন্তর্জাতিক ডেস্ক : ভূমধ্যসাগরের বিতর্কিত পানি সীমায় তেল এবং গ্যাস অনুসন্ধানের কাজে যুক্ত ইহুদিবাদী ইসরাইলের সমুদ্রযানের তৎপরতা সম্পর্কে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ যে ভিডিও প্রকাশ করেছে তার প্রশংসা করেছেন সংগঠনের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা।

তিনি বলেছেন, হিজবুল্লাহ আন্দোলনের সামরিক সক্ষমতা কতদূর পর্যন্ত বিস্তৃত তা যদি ইহুদিবাদী ইসরাইলের কর্মকর্তারা বুঝতে পারতেন তাহলে তারা এক মুহূর্ত ঘুমাতে পারতেন না।

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান শেখ নাবিল কাউক গতকাল (বুধবার) রাতে লেবাননের বিনত জেবিল শহরে এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় এসব কথা বলেছেন।

তিনি বলেন, কয়েকদিন আগে হিজবুল্লাহর যুদ্ধ বিষয়ক গণমাধ্যম বিভাগ যে ভিডিও প্রকাশ করেছে তার মাধ্যমে এই বার্তা পরিষ্কার হয়েছে যে, প্রতিরোধ আন্দোলনটি সম্পূর্ণভাবে প্রস্তুত এবং এই সংগঠনের ক্ষেপণাস্ত্র ভূমধ্যসাগরের কারশি গ্যাসক্ষেত্র এবং আশপাশের এলাকা লক্ষ্য করে মোতায়েন রয়েছে।

ইহুদিবাদী ইসরাইলের জ্বালানি এবং সামরিক স্থাপনা লক্ষ্য করে হিজবুল্লাহ যেসব ব্যবস্থা নিয়ে রেখেছে তা জানতে পারলে ইসরাইলি কর্মকর্তাদের ভয়ে ঘিরে ধরতো বলেও মন্তব্য করেন তিনি।