বিনোদন ডেস্ক : দীর্ঘ ২২ বছর পর প্রেক্ষাগৃহে গিয়ে ঈদের মুক্তিপ্রাপ্ত অনন্ত জলিল ও বর্ষা জুটির ‘দিন: দ্য ডে’ সিনেমা দেখেছেন বলে জানিয়েছেন দেশের খ্যাতিমান পরিচালক, চিত্রনাট্যকার ও অভিনেতা কাজী হায়াৎ। সম্প্রতি তিনি লায়ন সিনেমা হলে সিনেমাটি দেখার পর সংবাদ মাধ্যমকে এসব কথা অভিনেতা নিজেই জানিয়েছেন।

কাজী হায়াৎ বলেন, ২২ বছর পর প্রেক্ষাগৃহে সিনেমা দেখেছি। সিনেমা যে দেখার একটি বিষয়, দেখতে সুন্দর লাগলে দর্শকরা বসে দেখে আজকে (১৪ জুলাই, শুক্রবার) তার প্রমাণ পেলাম। অনেকদিন পর সিনেমা দেখে ভালো লাগল। লায়ন সিনেমা হলের মালিককে ধন্যবাদ- এত সুন্দর একটি প্রেক্ষাগৃহ দর্শকদের উপহার দেওয়ার জন্য। লাভের কথা চিন্তা না করে দর্শকদের জন্য সুন্দর একটি প্রেক্ষাগৃহ তৈরি করেছেন তিনি।

শতকোটি টাকায় নির্মিত সিনেমাটি অহেতুক নয় জানিয়ে এ খ্যাতিমান পরিচালক আরও বলেন, সিনেমাটিতে ১০০ কোটি টাকা সঠিকভাবে ব্যবহার করা হয়েছে। কোনো কিছুই অযুক্তিক ব্যবহার হয়নি। এ ধরনের সিনেমা মুক্তি পেলে বাংলা সিনেমার সুদিন ফিরবে। সিনেমা শিল্পের উন্নয়ন হবে। বসে দেখার মতো একটি সিনেমা হয়েছে। সিনেমাটি দেখতে আমি বিরক্তবোধ করিনি।

এই খবর প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। অনেকে সমালোচনা করে বলছেন, নিজে নির্মাতা হয়ে ২২ বছর প্রেক্ষাগৃহে যাননি, তাহলে সাধারণ মানুষকে কেন প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখতে বলেন!

কাজী হায়াতের সমালোচনা করে ফেসবুক এক পোস্টে তরুণ নির্মাতা সাজ্জাদ খান লিখেছেন, সিনেমার মানুষ হয়ে তিনি ২২ বছর পর সিনেমা হলে গিয়ে সিনেমা দেখলেন! সাধারণ মানুষ কেন হলে যাবে! অনেক রকম প্রশ্ন মাথায় ঘুরছে!

এই পোস্টে চলচ্চিত্র নির্মাতা বজলুর রশিদ চৌধুরী মন্তব্য করেছেন। তিনি লিখেছেন, কথাটা মিডিয়ার সামনে বলা উচিৎ হয়নি। কারণ, তিনি এখনও নিয়মিত পরিচালনায় জড়িত আছেন।

কাজী হায়াৎ পরিচালিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বীর’। নন্দিত এই নির্মাতার ৫০তম সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন চিত্রনায়ক শাকিব খান ও শবনম ইয়াসমিন বুবলী। বর্তমানে তার নির্মাণাধীন রয়েছে ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানের সিনেমা ‘জয় বাংলা’। ক্যারিয়ারের ৫১তম সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও মডেল-অভিনেত্রী জাহারা মিতু।