যশোর প্রতিনিধি : ৪৫ টন ত্রান সামগ্রী ও নগদ অর্থ নিয়ে সিলেট ও সুনামগঞ্জের উদ্দেশে রওয়ানা হয়েছে যশোর জেলা ইমাম পরিষদের একটি প্রতিনিধিদল। আজ সোমবার সকালে যশোর সার্কিট হাউসের সামনে এ যাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো.তমিজুল ইসলাম খান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে আয়োজিত যাত্রা শুরু অনুষ্ঠানে জানানো হয়, দুর্যোগ পরিস্থিতিতে যশোর ইমাম পরিষদ দীর্ঘদিন ধরে অসহায় মানুষের কল্যানে কাজ করে আসছে। যশোরের সর্বস্তরের মানুষের সহায়তায় সিলেট ও সুনামগঞ্জের বানভাসীদের জন্য প্রথম দফা ৪৫ টন ত্রাণসামগ্রী ও নগদ টাকা নিয়ে তারা বানভাসীদের পাশে দাঁড়াতে যাচ্ছেন। প্রথম দফার খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ২০ টন চাল, ৪ টন চাল, ৪টন চিড়া, ২ টন চিনি, ৪টন লবণ, ৬টন আলু, ২ টন তেল, ওষুধ শুকনা খাবার, কাপড় ও নগদ টাকা।
অপরদিকে যশোর জেলা নাসিব শাখার উদ্যেগে এক হাজার পরিবারের জন্য সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত এলাকায় ত্রান সামগ্রী নিয়ে যাএা শুরু করেছে। নাসিবের জেলা সভাপতি বলেন এই দুর্যোগ পরিস্থিতিতে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।
ইমাম পরিষদ ও নাসিবের মহতি এ কার্যক্রমকে সাধুবাদ জানান যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার। তারা বলেন, এ কর্মকাণ্ড দুর্যোগ এলাকার লোকজনকে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।
সবশেষে মোনাজাতের মাধ্যমে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন ইমাম পরিষদের ২৪ সদস্যের প্রতিনিধি দল ও নাসিব যশোর জেলা শাখা।