মো. নাজমুল হুদা নাসিম, বগুড়া : বগুড়ায় অ্যাম্বুলেন্সে স্ত্রীর মরদেহ নিয়ে বাড়ি ফেরার পথে বাসের সঙ্গে সংঘর্ষে আয়নাল হক (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।এ ঘটনায় অ্যাম্বুলেন্স চালক দ্বীন ইসলামও (৩৫) মারা যান।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে বগুড়ার শেরপুর উপজেলায় ঘোগা এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে আয়নাল হক ঘটনাস্থলে এবং দ্বীন ইসলাম সোমবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাইওয়ে পুলিশ বগুড়া অঞ্চলের শেরপুর ফাঁড়ির ইনচার্জ একেএম বানিউল আনাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্বজনরা জানান, গাইবান্ধা সদরের গিদারী ইউনিয়নের গিদারী গ্রামের বাসিন্দা আয়নাল হকের অসুস্থ স্ত্রী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সোমবার দুপুরে স্ত্রীর মরদেহ অ্যাম্বুলেন্সে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা হন তিনি।

বিকেল সাড়ে ৫টার দিকে অ্যাম্বুলেন্সটি বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঘোগা এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে পৌঁছায়। এ সময় বগুড়া ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই আয়নাল হক মারা যান। আহত হনঅ্যাম্বুলেন্সে থাকা তার ছেলে ফিরোজ আলী, আত্মীয় শিশু মিজানুর রহমান মিজান ও অ্যাম্বুলেন্স চালক পিরোজপুর জেলার কাউখালীর দ্বীন ইসলাম।

একেএম বানিউল আনাম জানান, বাস ও অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়েছে। বাসের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় শেরপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।