মানিকগঞ্জ প্রতিনিধি : নাব্যতা সংকট ও যমুনা নদীর পানি কমে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। আধা ঘণ্টার নৌপথ পার হতে ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে নৌপথ পার হতে আসা যাত্রী ও যানবাহনের চালকদের।

ট্রাফিক পুলিশের পাটুরিয়া ঘাট নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ খবর অনুযায়ী, মঙ্গলবার দুপুর ১টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের দুটি ট্রাক টার্নিমালে তিন শতাধিক পণ্যবাহী ট্রাক, অর্ধশত বাস, স্কেল থেকে ঢাকামুখী সড়কের কাসা ব্রিজ পর্যন্ত দেড়শ সাধারণ পণ্যবাহী ট্রাক এবং উথুলী সংযোগ মোড়ে আরও শতাধিক ট্রাক ঘাট পারের অপেক্ষায় রয়েছে। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়ছে।

মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের আরিচা পয়েন্টের গ্রেজ রিডার ফারুক হোসেন বলেন, বিগত ৭ দিনে যমুনা নদীর পানি ৩০ সেন্টিমিটার পানি কমেছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুস সালাম বলেন, গত কয়েকদিন ধরে যমুনা নদীর পানি কমে যাওয়ায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সকাল থেকে ছোট বড় ১৯টি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ছোটগাড়ি পার করায় পণ্যবাহী ট্রাকগুলোকে ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে। এতে উভয় ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে।