আন্তর্জাতিক ডেস্ক : বৃহস্পতিবার ভোরে একটি পণ্যবাহী ট্রাক জাতীয় সড়ক ধরে মুম্বইয়ের দিকে যাচ্ছিল। উল্টোদিক থেকে আসছিল ১০ আসনের একটি গাড়ি। সংঘর্ষের অভিঘাতে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি দুমড়েমুচড়ে যায়।

মুম্বই-গোয়া জাতীয় সড়কে পথদুর্ঘটনায় প্রাণ হারালেন ১ শিশু-সহ ৯ জন। মৃতদের মধ্যে ৩ জন মহিলাও আছেন। সংঘর্ষের অভিঘাতে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি কার্যত দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৯ জনের। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ারও সুযোগ মেলেনি।

বৃহস্পতিবার সকালে একটি পণ্যবাহী ট্রাক জাতীয় সড়ক ধরে মুম্বইয়ের দিকে যাচ্ছিল। উল্টোদিক থেকে আসছিল ১০ আসনের একটি গাড়ি। গাড়টি রত্নগিরি জেলার গুহাগারের দিকে যাচ্ছিল। সে সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি ট্রাকের সামনে চলে যায়। মুখোমুখি সংঘর্ষে ট্রাকটির তেমন বড় কোনও ক্ষতি না হলেও গাড়িটির সকল যাত্রীই মারা যান। মৃতদের মধ্যে ৫ জন পুরুষ। নিহতরা একই পরিবারের সদস্য বলে পুলিশের প্রাথমিক অনুমান।

দুর্ঘটনার জেরে ওই সড়কে কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে ট্রাফিক পুলিশের তৎপরতায় ঘণ্টাখানেক পরে যান চলাচল ধীরে হলেও স্বাভাবিক হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কী কারণে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। ভোরের দিকে ঘটনাটি ঘটলেও ওই এলাকায় তেমন কুয়াশা ছিল না বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। সে ক্ষেত্রে চালক ঘুমিয়ে পড়েছিলেন কি না বা মত্ত ছিলেন কি না, তা অনুসন্ধান করে দেখছে পুলিশ।

সুত্র — আনন্দবাজার পত্রিকা