যশোর অফিস : যশোরসহ সারাদেশে কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে যশোরের বিভিন্ন উপজেলায় জাকের পাটির মহা ইসলামী সন্মেলন ও আজিমুশ্বান জলসা অনুষ্ঠিত হয়েছে।

আজ শার্শা উপজেলার বেনাপোল ডাবলু মার্কেট এর সামনে ও যশোর সদর উপজেলার আয়োজনে শহরের চুড়ামনকাটি ছাতিয়ানতলা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে মহা ইসলামী সন্মেলন অনুষ্ঠিত হয়।

এছাড়া যশোর জেলার আয়োজনে ৮টি উপজেলায় একই দিনে, একযোগে সারা বাংলাদেশেরসহ বহিবিশ্বের বিভিন্ন জায়গায় এই মহা ইসলামী সন্মেলন অনুষ্ঠিত হয়েছে। মহা ইসলামী সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাকের পাটি যশোর সাংগঠনিক বিভাগ ও জেলার সভাপতি হাজী মহিদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার সাধারণ সম্পাদক এস,এম মাহবুবুল হক মুরাদসহ আরও অনেকেই।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাকের পাটি সদর উপজেলার সভাপতি কাজী ওমর ফারুক। অনুষ্ঠানে প্রধান অতিথি হাজী মহিদুল ইসলাম বলেন, জাকের পাটি একটি আদর্শ কেন্দ্রীক দল, জাকের পাটি সবদা মানব কল্যাণে কাজ করে। মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা, আত্ন-সামাজিক উন্নয়ন এবং ধমীয়ঞ্জান ও আত্নাতিক চর্চার একটি আদর্শ প্ল্যাটফর্ম হচ্ছে জাকের পাটি। অনুষ্ঠানে সভাপতি কাজী ওমর ফারুক বলেন, জাকের পাটির মহামান্য চেয়ারম্যান হিজবুল্লার মহা ইমাম পীরজাদা আলহাজ্ব মোস্তফা আমীর ফয়সল মোজাদ্দেদী । সারা বাংলাদেশের জাকের পাটি উদ্যেগে মহা ইসলামী সন্মেলন অনুষ্ঠিত হচ্ছে।আগামী বছর মহা পবিত্র বিশ্ব উরস শরীফ ২০২৩কে সামনে রেখে সারা বাংলাদেশের বিভিন্ন গ্রামে গ্রামে প্রতিটি, থানা, ইউনিয়ন, ওয়ার্ডের জাকের পাটির দাওয়াতী ইসলামী সমাবেশ অনুষ্ঠিত হবে। আমরা দেশবাসীকে জানাতে চাই জাকের পাটি দেশের উন্নয়নে, দেশের মানুষের উন্নয়নে কাজ করে। এই দল ক্ষুধাত্বকে খাদ্য দেয়, বস্ত্রহীনকে কাপড় দেয়। তাই আপনাদের সকলে জাকের পাটির সত্য ইসলামের পতাকাতলে আসার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাকের পাটি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব হযরত মাওলানা মুফতি মাছুম বিল্লাহ ও মাওলানা আব্দুস সবুর জিহাদী সাহেব। পরে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

শার্শা উপজেলা জাকের পার্টির সভাপতি মোঃ সবুর খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওঃ আলী হায়দার কাশেমী, দ্বিতীয় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ আমিনুল ইসলাম। এছাড়া আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, সহ-সভাপতি একরেজ আলী, মোঃ তোতা, মোঃ আলমগীর হোসেন প্রমূখ।