শিবগঞ্জ (চাপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : “নিরাপদ মাছে ভরবো দেশ” গড়বো স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা প্রশাসনের হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৪ জুলাই হতে ৩০ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপিত হচ্ছে।

মৎস্য সেক্টরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধ জলাশয়ে মৎসচাষ সম্প্রসারণ ও আধুনিকিকরণ, পরিবেশ বান্ধব মাছ চাষ সম্প্রসারণ, উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরন ও মৎস অভয়াশ্রম স্থাপনসহ মৎস্যজাত পণ্য রপ্তানি ও নিরাপদ মাছ সরবরাহের জন্য মৎস্য অধিদপ্তর নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য অফিসার ড. মো আবু বক্কর ছিদ্দিক, উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মামুন উর রশিদ,সাধারণ সম্পাদক নাদিম হোসেন, শিবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেন, গৌড় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামসুন্নাহার সোহানাসহ অন্যরা।

বক্তারা বলেন, আমরা যদি সচেতন হই তাহলেই মাছের প্রজননে বিস্তার ঘটাতে পারি, অপরিপক্ক মাছ ধরা থেকে বিরত থাকতে হবে এবং মাছের অভয়ারণ্য তৈরি করতে হবে। সকলের সহযোগিতার ফলেই এটা করা সম্ভব বলে জানান বক্তারা।