নিজস্ব প্রতিবেদক : যশোর-বেনাপোল মহাসড়কের দু’ধারে লাগানো শতবর্ষী মরা বা ঝুঁকিপূর্ণ গাছগুলো জরুরি ভিত্তিতে আইন ও বিধি মোতাবেক অপসারণের দাবিতে শার্শায় মানববন্ধন করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় যশোর-বেনাপোল মহাসড়কের ধারে শার্শা উপজেলার নাভারন বাজারের ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে ব্যবসায়ী সংগঠনের নেতা মোরাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন শার্শা শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু,ব্যবসায়ী নেতা আব্দুস সবুর,নাসিম রেজা পিন্টু, মাজহারুল ইসলাম,পলাশ হোসেন, জাহিদ হোসেন,উত্তম কুমার, নাজমুল হোসেন, আনোয়ারুল ইসলাম, আব্দুল করিম ও আব্দুল হক।

মোরাদ হোসেন বলেন, যশোর-বেনাপোল মহাসড়কের মৃত ও ঝুঁকিপূর্ণ গাছগুলো এখন জীবনের জন্য হুমকি।সরকারের কাছে দাবী জানিয়ে আজ ব্যবসায়ীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে।যাতে মৃতপ্রায় এসব গাছ দ্রুত অপসারণ করা হয়।

উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, মহাসড়কের পাশে মরা গাছগুলো খুবই ঝুঁকিপূর্ণ। যে কোন সময় গাছের ডাল ভেঙে পড়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।এতে আতঙ্কে রয়েছেন স্থানীয় মানুষসহ মহাসড়কে চলাচলকারি যানবাহনের চালকরা।তাই ঝুঁকিপূর্ণ গাছগুলো জরুরি ভিত্তিতে আইন ও বিধি মোতাবেক অপসারণ করার জন্য দাবি জানাচ্ছি।