এসএম স্বপনঃ সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে-২৩ সুষ্ঠু ভোট গ্রহণ চলছে।

আজ সোমবার (১৬ জানুয়ারি) বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে সকাল ৮ ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

এই ত্রি-বার্ষিক নির্বাচনে দুইটি প্যানেল প্রতিদ্ধন্ধিতা করছেন। এরমধ্যে একটি হচ্ছে রিপন-সাজেদুর ঐক্য পরিষদ ও মুজিবর-নাসির সমমনা পরিষদ।

এ নির্বাচনে ১৭টি পদের জন্য দুইটি পরিষদের ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে ঘিরে বেনাপোল বন্দর এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। ভোটার আনন্দের সাথে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। কোন রকম বিশৃঙ্খলা ছাড়াই নির্বাচনে অংশ নিচ্ছে ভোটাররা। এদিকে, এ নির্বাচনে বেনাপোল এখন সেজেছে অন্যরূপে। মার্কার প্রতিচ্ছবি ও রঙ্গিন পোস্টারে ছেয়ে গেছে গোটা কাস্টমস, বন্দর ও চেকপোস্ট এলাকা।

দুটি প্যানেলই তাদের নিজ নিজ ইশতেহার নিয়ে সাধারণ ভোটারদের মন জয় করার চেষ্টা করেছেন। দুটি প্যানেলই তাদেরকে বিজয়ী করলে তারা যে ইশতেহার ঘোষণা করেছেন তা বাস্তবায়ন করবেন বলে সাধারণ ভোটারদের আশ্বস্ত করেছেন। আর দুটি প্যানেল তাদের বিগত দিনের কর্মকাণ্ড তুলে ধরে কিছু নতুন ইশতেহার নিয়ে সাধারণ ভোটারদের মন জয় করার চেষ্টাও করেছেন।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের ১ হাজার ৯৫০ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ নির্বাচনে বিজয়ী হলে দুটি প্যানেলেই সাধারণ ভোটারদের সুখ-দুঃখের ভাগী হয়ে তাদের সমস্ত সমস্যার সমাধান করবেন বলে জানান।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আব্দুল হামিদ জানান, সুন্দর ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।