মোঃ জাহাঙ্গীর আলম : প্রেসক্লাব যশোরের দ্বি-বার্ষিক নির্বাচনে বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিবের কাছে এ মনোনয়নপত্র জমা দেন তারা। এসময় প্রার্থীদের মধ্যে ছিল উৎসবমুখর আমেজ। সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের বিপরীতে মোট ২৭জন তাদের মনোনয়নপত্র জমা দেন।

এরমধ্যে সভাপতি পদে ৩ জন, সহসভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম সম্পাদক পদে ৩জন, দপ্তর সম্পাদক পদে ২জন, কোষাধ্যক্ষ পদে ২জন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২ জন এবং নির্বাহী সদস্যের ৬ পদের বিপরীতে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সভাপতি পদে জাহিদ হাসান টুকুন, ফকির শওকত ও ফারাজী আহমেদ সাঈদ বুলবুল। সহসভাপতির দুটি পদের বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন চারজন। তারা হলেন ওহাবুজ্জামান ঝন্টু, শেখ আব্দুল্লাহ হুসাইন, শেখ দিনু আহমেদ ও এম আইয়ুব। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান ও জুয়েল মৃধা মনোনয়নপত্র জমা দিয়েছেন। যুগ্ম সম্পাদকের ২টি পদে ৩ জন হলেন এএইচএম জাহিদুল কবীর মিল্টন, হাবিবুর রহমান মিলন ও কাজী আশরাফুল আজাদ। কোষাধ্যক্ষ পদে হাবিবুর রহমান রিপন ও জাহিদ আহমেদ লিটন। দফতর সম্পাদক পদে আবদুল কাদের ও তহীদ মনি। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরুজ্জামান মুনির ও দেওয়ান মোর্শেদ আলম।

এছাড়া ৬টি নির্বাহী সদস্য পদে ৯ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন, শহিদ জয়, শিকদার খালিদ, সাইফুর রহমান সাইফ, মোস্তফা রুহুল কুদ্দুস, মোকাদ্দেছুর রহমান রকি, এহসান-উদ-দৌলা মিথুন, আব্দুল ওয়াহাব মুকুল, সৈয়দ শাহাবুদ্দিন আলম ও সফিক সায়ীদ।

আগামী ৩০ নভেম্বর প্রেসক্লাব যশোরের নির্বাচন। এ দিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট শাহরিয়ার বাবু জানান, গত ১৩ ও ১৪ নভেম্বর দুই দিনে মনোনয়নপত্র সংগ্রহের দিন ছিলো। এই দুই দিনে ১৫টি পদের বিপরীতে মোট ৩৫ জন প্রার্থী মনোনয়নত্র সংগ্রহ করলেও বৃহস্পতিবার ২৭ জন তাদের মনোনয়নপত্র জমা দেন। আগামী ২২ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের দিন বলে তিনি জানান।