সোনামসজিদ বন্দরকে আন্তর্জাতিকমানে উন্নিতকরণ করা হবে…….পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরতাজ আলম: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সোনামসজিদ স্থলবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নিত করে দেশের আর্থিক উন্নয়নের পাশাপাশি সার্বিক উন্নয়ন করা হবে। এই বন্দরকে উন্নতমানের করতে সরকার সর্বাধিক কাজ করে যাচ্ছে। দেশের অর্থনৈতিক বৃদ্ধি করতে এবং দেশকে স্বনির্ভর করতে প্রতিটি বন্দরকে আন্তর্জাতিকমানে উন্নিতকরণ করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে শনিবার বিকেল ৫টার দিকে পানামা পোর্ট লিংক লিমিটেড এর সম্মেলন কক্ষে সোনামসজিদ স্থলবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নিতকরণে স্থলবন্দর সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি আলহাজ্ব মো. এরফান আলী, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বুল আলী, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, পানামা পোর্ট লিংক লিমিটেড এর পরিচালক রেহান খান, নির্বাহী পরিচালক এস.এম সালাউদ্দিন, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, আমদানি-রপ্তানীকারক গ্রুপের সভাপতি মো. রফিকুল ইসলামসহ বন্দর সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
এর আগে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের জানান, দেশের উন্নয়নের অগ্রযাত্রা ও প্রবৃদ্ধি সম্প্রসারণ জন্য আগামী কয়েকদিন পর ভারতের পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশে বাণিজ্যিকসহ বিভিন্ন বিষয় নিয়ে সফর আসবেন। উভয় দেশের পারস্পারিক বন্ধন ও বাণিজ্যিক সর্ম্পকের বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। এছাড়া দেশের প্রতিটি স্থলবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নিত করে দেশের আর্থিক উন্নয়নের পথ সুগম করা হবে। এ মতবিনিময় সভার আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সোনামসজিদ সীন্তামবর্তী জিরো পয়েন্ট পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *