সিএন্ডএফ এজেন্টদের ভাবমূর্তি পুনরুদ্ধারে সম্মিলিত ঐক্যজোট ও সমমনা কল্যাণ পরিষদের পাশে থাকার আহবান

চট্টগ্রাম অফিস : চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্টসদের সম্মান, স্বার্থ ও ভাবর্মতি পুনরুদ্ধারের জন্য সমমনা কল্যাণ পরিষদ ও সম্মিলিত ঐক্যজোটের পাশে থাকার জন্য সিএন্ডএফ মালিকদের প্রতি আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।

১৯ সেপ্টেম্বর রোববার চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ গোল্ডেন টাচ কমিউনিটি সেন্টারে আয়োজিত শুভানুধ্যায়ী সমাবেশে চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্টসদের প্রতি এ আহবান জানানো হয়।

সমাবেশে নেতৃবৃন্দরা বলেন, বর্তমান পরিষদ নির্বাচনী ইশতেহারে যে অঙ্গীকার করেছে তা পুরণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। নির্বাচনের প্রথম এজিএমে সংঘবিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অগঠনতান্ত্রিকভাবে এজেন্ডা পাশ করেছে। লাইসেন্স বিধিমালা ২০০৯ ইংরেজির সংশোধনী ২০১৬-২০ ইংরেজির কালো আইন সমূহ সংশোধনে তারা ব্যর্থ হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড, কাস্টমস কমিশনারের অফিস আদেশ/সিদ্ধান্ত বাস্তবায়নে বর্তমান পরিষদ ব্যর্থ হয়েছে। এছাড়াও কাস্টমস হাউসের ল্যাবরেটরীর হয়রানি, ভ্যাট রিটার্ন দাখিল থেকে সদস্যদের মুক্তি দিতে পারেনি। বিল অব এন্ট্রির মাধ্যমে সিএন্ডএফ এজেন্টসদের কমিশন আদায় ও ২০ বছরে বন্দরে পরীক্ষণ শেড-এর ব্যবস্থা গ্রহণ করতে ব্যর্থতার প্রমাণ দিয়েছে। তাই আসুন বর্তমান ব্যর্থ পরিষদকে বর্জন করে সাধারণ সদস্যদের কল্যাণে সমমনা ও সম্মিলিত ঐক্যজোটের নেতৃত্বে আমরা একতাবদ্ধ হয়ে সিএন্ডএফদের অধিকার আদায়ে সোচ্চার হয়।

সম্মিলিত ঐক্যজোট এবং সমমনা কল্যান পরিষদ আয়োজিত শুভানুধ্যায়ী সমাবেশ এবং করোনাকালীন সময়ে সিএন্ডএফ পরিবারের যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও অসুস্থ সিএন্ডএফ মালিক ও পরিবারের সদস্যদের সুস্থতার জন্য কোরান খতম, মিলাদ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুভানুধ্যায়ি সমাবেশে বক্তব্য রাখেন সম্মিলিত ঐক্যজোটের আহবায়ক মোহাম্মদ সাইফুদ্দিন, সদস্য সচিব খন্দকার লতিফুর রহমান আজিম, প্রধান উপদেষ্টা মো. সায়েদুজ্জামান খান, যুগ্ম আহবায়ক আফসার মিয়া, শওকত আকবর, কাস্টমস বন্দরের সদস্য সচিব এনামুল করিম বাচ্চু, উপদেষ্টা আবু সালেহ, নুর মোহাম্মদ, নওশাদ মাহমুদ রানা, এটিএম তারেক, মোহাম্মদ নুরুল ইসলাম, সমমনা কল্যান পরিষদের আহবায়ক গোলাম ফারুক ডলার, যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দীন, কাস্টমস বন্দরের সদস্য এম এ আজিজ হাওলাদার, নাইম আশরাফ, উপদেষ্টা আক্তার কামাল, আবদুল্লাহ মিলন, মোস্তফা কামাল চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *