সাতক্ষীরা শহরের কুখরালীতে পুকুরে বিষ প্রয়োগ অর্ধলক্ষাধিক টাকার মাছের ক্ষতি

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরা শহরের কুখরালী এলাকায় পুকুরে বিষ প্রয়োগ অর্ধলক্ষাধিক টাকার মাছের ক্ষতি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে । এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে থানায় একটি এজাহার জমা দেয়া হয়েছে। শনিবার গভীর রাতের কোন এক সময় কুখরালি আমতলা এলাকার বাসিন্দা আব্দুল হাকিমের পুকুরে এই বিষ প্রয়োগের ঘটনা ঘটে।
আব্দুল হাকিমের ছেলে শহীদুজ্জামান শিমুল জানান, কুখরালী গ্রামের মোহাব্বত আলীর ছেলে আলতাবুল ও এরশাদ আলীর ছেলে সাবুর আলীর সাথে তাদের দীর্ঘদিন যাবত পৈাত্রিক সম্পত্তি নিয়ে গোলযোগ চলছিল। আলতাবুল ও সাবুর আলী তাদের বিরুদ্ধে মিথ্যা মামলাও দিয়েছে। তাদের পৈত্রিক সম্পত্তি কোনভাবে তারা দখল করতে না পেরে পুুকুরে বিষ প্রয়োগ করে এই আর্থিক ক্ষতি সাধন করেছে বলে তিনি প্রাথমিকভাবে ধারনা করছেন। তিনি জানান, তাদের পুকুরে এ বছরই রুই, কাতলা ও তেলাপিয়াসহ দেশীয় বিভিন্ন প্রজাতের মাছ চাষ করেছের। কিছু দিনের মধ্যেই মাছগুলো ঘেরে ছাড়ার উপযোগী হয়ে উঠতো। তিনি আরও জানান, শনিবার রাতে আলতাবুল, তার স্ত্রী মইফুল ও সাবুর আলীকে পুকুরের আশপাশে ঘোরাঘুরি করতে দেখা যায়। এরপর রবিবার সকাল থেকেই পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে। এতে তাদের অর্ধলক্ষাধিক টাকার মাছের ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় তিনি বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি এজাহার জমা দিয়েছেন।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, এজাহারটি পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *