সাতক্ষীরায় বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক উদ্যোগ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন

এস এম মহিদার রহমান, সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরার কালিগঞ্জে বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক উদ্যোগ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইয়ুথ ভলেন্টিয়ার এনগেজমেন্ট কমিউনিটি ডেভেলপমেন্ট এর আয়োজনে এবং প্রেরণা নারী সংগঠনের সহযোগিতায় বুধবার সকাল সাড়ে ১০ টায় কালিগঞ্জ উপজেলা উপজেলা পরিষদের সামনে অনুুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জি। এতে প্রধান অতিথি ছিলেন, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম খোকন, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক আশেক ই এলাহী, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য এড. শাহনেওয়াজ পারভীন মিলি, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু,প্রেরণা নারী সংগঠনের নির্বাহী পরিচালক সম্পা গোস্বামী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, প্রেরণা নারী সংগঠনের এডভোকেসি এডভাইজার, জাগো যুব ফাউন্ডেশনের নির্বাহী প্রধান শেখ ফারুক হোসেন।
বক্তারা বলেন, ২০১৫ সালে বাংলাদেশের প্রথম বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে কালিগঞ্জ উপজেলাকে ঘোষণা করা হয়েছিল। কিন্তু কিছুদিন পর আবারো বাল্য বিবাহ শুরু হয়। বর্তমানে আবারো ব্যাপকভাবে কালিগঞ্জে বাল্য বিবাহ সংগঠিত হচ্ছে। জনপ্রতিনিধিরা ভোটের ভয়ে বাল্য বিবাহে বাধা না দিয়ে সহযোগিতা করেন। বিশেষ করে করোনাকালেও কালিগঞ্জসহ সাতক্ষীরা জেলায় অনেক বাল্য বিবাহ সংগঠিত হয়েছে। আমাদের উদ্যোগ নিতে যেন আর কোন শিশু অন্য একটি শিশুর মা না হয়। যেন একটি শিশুকে অকালে মৃত্যুর দ্বার প্রান্তে না দেই। বক্তারা অবিলম্বে বাল্য বিবাহ বন্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *