সাতক্ষীরায় জাতীয় যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, সনদপত্র, ক্রেস্ট ও যুবঋণের চেক বিতরণ

এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ “দক্ষ যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, সনদপত্র, ক্রেস্ট ও যুবঋণের চেক বিতরণ করা হয়েছে।
জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সোমবার জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের হল রুমে উক্ত আলোচনাসভা, সনদপত্র, ক্রেস্ট ও যুবঋণের চেক বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আশীষ কুমার মন্ডল। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, মাদক নিরাময় কেন্দ্র আদরের নির্বাহী পরিচালক কাজী আখতার হোসেন, এনজিও হেড’র নির্বাহী পরিচালক লুইস রানা গাইন ও অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা ও প্রক্ষিনার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, যুব উন্নয়ন অধিদপ্তরের কম্পিউটার প্রশিক্ষক আব্দুল মোতালেব।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, আমরা বীরের জাতি। আমাদের যুবরা আগামী দিনের ভবিষ্যৎ। ভবিষ্যতের জন্য আশার আলো নিয়ে প্রশিক্ষণের মাধ্যমে যুবকরা তাদের লক্ষ্যে পৌছে যাবে এবং সফল হবে। বাংলাদেশের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শুধুই স্বপ্নই দেখান না। স্বপ্ন বাস্তবে পূরণ করে দেখান। বাংলাদেশ আজ অনেক ভাল অবস্থানে রয়েছে বলে তিনি মন্তব্য করেন। আলোচনাসভা শেষে অতিথিবৃন্দ ১৯জনের মাঝে ১২ লাখ ৬০ হাজার টাকার যুবঋণের চেক ও সনদ পত্র বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *