সাতক্ষীরায় চলমান লকডাউন আরো এক সপ্তাহ বৃদ্ধি, মেডিকেল কলেজ হাসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষনা

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরায় করোনা সংক্রমনে হার না কমায় চলমান লকডাউন তৃতীয় দফায় আরো এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া স্বাস্থ্য অধি- দপ্তরের নির্দেশনায় সভা থেকে মেডিকেল কলেজ হসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষনা করা হয়েছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমুহ) ডাঃ মোঃ ফরিদ হোসেন মিয়া স্বাক্ষরিত এক পত্রে মেডিকেল কলেজ হসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষনা দেয়ার নির্দেশনা দেয়া হয়। এরই আলোকে করোনা প্রতিরোধ কমিটির সভায় এটি বাস্তবায়ন করা হয়েছে। তিনি আরো জানান, মেডিকেল কলেজ হাসপাতালে এখন থেকে আর কোন সাধারন রুগী ভর্তি হতে পারবেননা। সেখানে শুধুমাত্র করোনা রুগীরা ভর্তি হবেন। তবে, সাধারন রুগীরা সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হতে পারবেন।

এদিকে, ভাইরাসটির উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আরো তিন জনের মৃত্যু হয়েছে। গতকাল রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ নিয়ে ভারইরাসটির উপসর্গ নিয়ে জেলায় আজ পর্যন্ত মারা গেছের অন্ততঃ ২৫৫ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫৫ জন। এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ১৮৬ জনের নমুনা পরীক্ষা শেষে ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা সংক্রমনের হার ৪৭ দশমিক ৩১ শতাংশ। এনিয়ে জেলায় আজ পর্যন্ত দুই হাজার ৬৯৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভারাসটিতে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭৯ জন। জনবল সংকটের কারনে রুগীদের চাপ সামাল দিতে হিমসিম খাচ্ছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীরা।

সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মূখপাত্র ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, জেলায় মোট ৩২৬ জন করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে বিভিন্ন সরকারী-বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৩৮ জন পজেটিভ ও ২৮৮ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। বাকীরা প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন।

One thought on “সাতক্ষীরায় চলমান লকডাউন আরো এক সপ্তাহ বৃদ্ধি, মেডিকেল কলেজ হাসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষনা

  • শুক্রবার, ১৮ জুন ২০২১, ৬:৫৭ at ৬:৫৭ পূর্বাহ্ণ
    Permalink

    BEST FREE YouTube To MP3 Converter
    webpage

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *