এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সীমান্ত এলাকা থেকে ভারতে পাচারৈর সময় প্রায় ১ কোটি টাকা মূল্যের ৬পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। আটক চোরাকারবারি রবিউল ইসলাম সাতক্ষীরার দেরহাটা উপজেলার কুলিয়া গ্রামের রইস উদ্দিন মোড়লের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আশরাফুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এতথ্য জানানো হয়। এর আগে বুধবার রাতে ভোমরা স্থলবন্দর সীমান্ত এলাকা থেকে ওই চোরাকারবারিকে আটক করা হয়।

বিজিবি প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানায়, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাতে ভোমরা বিওপির নায়েক মোহাম্মদ আসাদুজ্জামানের নৃতত্বে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ভোমরা স্থলবন্দর সীমান্তের আইসিপির ফলমোড় এলাকায় গোপনে অভিযান চালিয়ে চোরাকাবাররি রবিউল ইসলামকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী চালিয়ে কোমরে পেচানো কালো কসটেপে মোড়ানা অবস্থায় ৬পিস স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের ওজন ১ কেজি ১৩৭.৬৫ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৯৬ লক্ষ ১ হাজার ৭৬৬ টাকা।

বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, স্বর্ণৈর বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে ও আটক রবিউল ইসলামকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে।