সাতক্ষীরার দেবহাটার ছাত্রী পূর্ণিমা রানী দাশ ধর্ষন ও হত্যা, ধর্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবীতে মানববন্ধন

এস এম মহিদার রহমান, সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরার দেবহাটা উপজেলার এ.কে.এম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর স্কুল ছাত্রী পূর্ণিমা রানী দাশকে ধর্ষনের পর শ^াসরোধ করে হত্যার ঘটনায় জড়িত ধর্ষক পার্থ মন্ডলের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠি অধিকার আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার দুপুর ১২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভোতোষ রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক দুলাল চন্দ্র দাশ, নিহতের বাবা শান্তি রঞ্জন দাশ, মা চায়না দাশ, বোন প্রতিমা রানী দাশ প্রমুখ।
বক্তারা বলেন, দেবহাটা উপজেলার টিকেট গ্রামের স্কুল ছাত্রী পূর্ণিমা দাসকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণ শেষে গলায় ক্যাবল পেঁচিয়ে হত্যা করে তার প্রেমিক একই গ্রামের শিবপদ মন্ডলের ছেলে প্যারা মেডিক্যালে অধ্যয়নরত ছাত্র পার্থ মন্ডল। পরদিন শুক্রবার সকালে বাড়ির পাশের একটি পরিত্যক্ত বাড়ির সবজি বাগান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন রাতে পূর্ণিমার বাবা শান্তি রঞ্জন দাস দেবহাটা থানায় পার্থকে আসামী করে একটি মামলা করেন। পুলিশ এ মামলায় শনিবার রাতে ভারতে পালিয়ে যাওয়ার সময় পার্থকে সদর উপজেলার বৈকারী সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে। বক্তারা এ সময় স্কুল ছাত্রী পূর্ণিমা রানী দাশকে ধর্ষনের পর শ^াসরোধ করে হত্যার ঘটনায় জড়িত পার্থ মন্ডলের দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *