সাতক্ষীরার কালিগঞ্জে বিষাক্ত কেমিক্যাল দিয়ে পাকানো আম বিনষ্ট

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরার কালিগঞ্জে বিষাক্ত কেমিক্যাল দিয়ে পাকানোর অভিযোগে আম জব্দ ও বিনষ্ট করা হয়েছে। জব্দকৃত ৪৯ ক্যারেট আম বিনষ্ট করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার ডাকবাংলা মোড়ে পিক-আপের চাকায় পিষে খাওয়ার অনুপযোগী এসব আম বিনষ্ট করা হয়।
এসময় সেখানে উপস্থিত ছিলেন, কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম, কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মিজানুর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাইফুল বারী সফু প্রমূখ।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম জানান, কাঁচা আম বিষাক্ত কেমিক্যাল দিয়ে পাকিয়ে বাজারজাতকরণের প্রচেষ্টার অভিযোগে স্থানীয়দের সহায়তায় বুধবার রাতে উপজেলার নলতা ইউনিয়নের কাশিবাটি গ্রামের মৃতত মনিরউদ্দিনের ছেলে মোস্তাক আহম্মেদের বাড়ি থেকে আমগুলো জব্দ করে পুলিশ। তা খাওয়ার অনুপযোগী হওয়ায় রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে বিনষ্ট করা হয়েছে।
অপরদিকে, স্থানীয়রা জানান, মোস্তাকসহ চারজন প্রতি বছর অপরিপক্ক কাঁচা আম কেমিক্যাল দিয়ে পাকিয়ে বাজারজাত করে আসছে। রমযান মাসে এরকম কেমিক্যাল দিয়ে পাকানো আম যাতে বাজারজাত ও বিক্রয় হতে না পারে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের ও আবেদন করেছেন তারা। এবং এর সাথে যারা যুক্ত তাদের আইনের আওতায় এনে বিচারের ও দাবী জানান স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *