সাতক্ষীরার কলারোয়ার কেরালকাতা ইউ.পি উপনির্বাচনে নৌকার জয়

প্রভাষক আসাদুজ্জামান ফারুকী, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়া উপজেলার ৮নং কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী স.ম মোরশেদ আলী (ভি.পি মোরশেদ) বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৬৮০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ পেয়েছেন ৫৭৭৭ ভোট।

ভোট কেন্দ্রের প্রাপ্ত তথ্য থেকে এ খবর পাওয়া গেছে।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস সবগুলো কেন্দ্রের পরিপূর্ণ ভোটের হিসাব দেয়া শুরু করেছেন।

২০ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে বিরতীহীন ভাবে বিকাল ৫টা পর্যন্ত ওই ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোট গ্রহন চলে। আইন-শৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতিতে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এ উপনির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন সম মোরশেদ। তিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোটরসাইকেল প্রতীকের আব্দুর রউফ কেরালকাতা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি। অপর স্বতন্ত্র প্রার্থী ছিলেন ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আনারস প্রতীকের নিছার আলী। এ নির্বাচনে ওই তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এর আগে দিনভর ভোট কেন্দ্রে সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে ভোট দিয়েছেন ভোটাররা। নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল থেকে ভোটারদের ভিড় লক্ষ্যণীয় ছিলো, দুপুরের দিকে কিছুটা কম চোখে পড়লেও দুপুরের পর বেশ ভিড় লক্ষ্য করা যায়। ভোটারদের সতস্ফুর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশনের বিশেষ নির্দেশনায় প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে মোতায়েন করা হয় পুলিশ, র‌্যাব, ডিবি, আনসার, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে ছিল একাধিক টিম। শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিশ্চিত করণের সকল ব্যবস্থা গ্রহন করে প্রশাসন।

ভোটাররা জানিয়েছেন, তারা পছন্দের প্রার্থীকে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন। এখানে কোন প্রার্থীর লোক বা অন্য কেউ বাধা দেয়নি। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় এ ভোটগ্রহণ। সন্ধ্যার পর ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।

কেরালকাতা ইউনিয়নে মোট ভোটার ১৭ হাজার ৪৪৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭৬১ জন ও মহিলা ৮ হাজার ৬৮৪ জন। কেন্দ্রের সংখ্যা ৯টি আর ভোট গ্রহণ কক্ষের সংখ্যা ৪২টি।

প্রসঙ্গত: উল্লেখ্য, গত ৩০ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন কেরালকাতা ইউনিয়নের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ সরদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *