শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসা সভাপতি গ্রেফতার

নওযপাড়া অফিস : যশোরের অভয়নগরে আব্দুর সবুর শেখ (৬০) নামের এক মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে ওই প্রতিষ্ঠানের এক শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই শিক্ষিকা বাদী হয়ে বুধবার (২৮ জুলাই) রাতে অভয়নগর থানায় মামলা করেন। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৬টার দিকে ওই শিক্ষিকা মাদ্রাসার আবাসিক হলে তার রুমে ঘুমিয়ে ছিলেন। তখন আব্দুস সবুর শেখ তার কক্ষে ঢুকে তার স্বামীকে ডাকতে থাকেন। স্বামী বাসায় নেই জেনে তিনি শিক্ষিকাকে জাপটে ধরেন। চিৎকার করলে আব্দুর সবুর শেখ দৌড়ে পালিয়ে যান। এরপর ওই শিক্ষিকা বিচার চেয়ে মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে মৌখিক অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় মাদ্রাসায় সালিশি বৈঠক হয়।

বৈঠক চলাকালে এলাকাবাসী হঠাৎ মাদ্রাসায় প্রবেশ করে সভাপতির শাস্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এরপর পুলিশ বাড়ি থেকে সবুরকে আটক করে থানায় নিয়ে যায়। রাত ১১টার দিকে ওই শিক্ষিকা অভয়নগর থানায় আব্দুর সবুরের বিরুদ্ধে মামলা করেন।

ওই মাদ্রাসার কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক মো. নুরজালাল ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামিম হাসান বলেন, ‘এক মাদ্রাসার শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগে বুধবার রাতে নিয়মিত মামলা হয়েছে। অভিযুক্ত মাদ্রাসা সভাপতিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *