শার্শা উপজেলায় প্রতিবন্ধী ও বয়স্ক নারী পুরুষকে স্ব স্ব ইউনিয়নে টিকা প্রদান অনুষ্টিত হবে

সোহাগ হোসেন ঃ সারা দেশ ব্যাপি ন্যায় যশোরের শার্শা উপজেলায় প্রত্যেক ইউনিয়নে পরিক্ষা মুলক এক দিন করোনা টিকা প্রদানের কার্যক্রম অনুষ্টিত হবে।প্রতি ইউনিয়নে ৬শত জনকে এ টিকা দেয়া হবে। বেনাপোল পৌরসভা ২শত ও বেনাপোল ইউনিয়নে ৪শত জনকে প্রদান করা হবে।

শনিবার(৭আগষ্ট)সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। সকল ইউনিয়নের নিজস্ব কেন্দ্রে বয়স্ক নারী পুরুষ ও প্রতিবন্ধীদেরকে টিকা দেয়া হবে। যাদের ২৫বছরের উর্দ্ধে বয়স হয়েছে তাদের টিকা দেয়া হবে।প্রত্যেক ইউনিয়নে ৩টা করে বুথ করে ৬শত জনকে টিকা প্রদান করা হবে।

বিভিন্ন ইউনিয়নের কেন্দ্রগুলো হচ্ছে, শার্শা ইউনিয়নের নাভারণ বুরুজ বাগান হাইস্কুলে প্রাঙ্গণ, বাঁগআচড়া ইউনিয়নের বাগআঁচড়া হাইস্কুলে, পুটখালি ইউনিয়নে বারোপোতা ইাইস্কুলে, বেনাপোল ইউনিয়নে ছোট আঁচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বেনাপোল পৌরসভায় কার্যালয়ে, বাহাদুরপুর ইউনিয়নে ধান্যখোলা হাইস্কুলে, লক্ষনপুর ইউনিয়নে লক্ষনপুর হাইস্কুল এন্ড কলেজে, গোগা ইউনিয়নে গোগা আলিয়া মাদ্রসায়, উলাশি ইউনিয়নে বড়বাড়িয়া সরকারী প্রাইমারি স্কুল ও রামপুর প্রাইমারি স্কুলে, কায়বা ইউনিয়নে চালিতা বাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, নিজামপুর ইউনিয়নে গোড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং ডিহী ইউনিয়নে পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে টিকাদান কর্মসুচী অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মীর আলীফ রেজা জানান,পরিক্ষা মূলক প্রতি ইউনিয়নে যেখানে টিকা প্রদান কার্যক্রম দেয়া হবে সে সব স্থান নিজে ও আমাদের ট্যাগ অফিসারা পরিদর্শন করেছে। প্রতি ইউনিয়নে প্রতিবন্ধী ও বয়স্ক নারী পুরুষকে এ টিকা দেয়া হবে। প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান তাদের তালিকা তৈরি করবে। যারা জঠিল রোগে আক্রান্ত ও করোনা পজেটিভ এবং ২৫বছর বয়স হয়নি তাদেরকে টিকা দেয়া হবে না। তারা ডাক্তারের পরামর্শ নিয়ে টিকা দিতে পারবে তার নির্দেশনা দেয়া হয়েছে। প্রতি ইউনিয়নে ৩টা বুথে টিকা দেয়া হবে। তিনি আরো বলেন, ১৪ই আগষ্ট থেকে সকল ইউনিয়নে গণহারে টিকা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *