রাজশাহীতে করোনায় একদিনে ১৮ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি : প্রতিদিনই করোনা দেশজুড়ে ভয়াবহতার দিকে রূপ নিচ্ছে। এরই মধ্যে দেশের দুই বিভাগ খুলনা ও রাজশাহীতে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। সবশেষ গত ২৪ ঘন্টায় রাজশাহীতে করোনায় একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আটজন ও উপসর্গে ১০ জন মারা গেছেন।

বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ডে ১৮ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর চারজন।

রামেক হাসপাতালের উপপরিচালক আরও জানান, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর সাতজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। উপসর্গে মারা গেছেন রাজশাহীর ছয়জন ও নওগাঁর চারজন। তিনি রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭২ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৩২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪০৪ জন, যা আগের চেয়ে ছয়জন কম।

করোনা পরীক্ষার বিষয়ে সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৬৬টি নমুনা পরীক্ষায় ১৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ১৮৮ জন করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ৯৪ শতাংশ।

গত কয়েক দিন ধরেই রামেকের করোনা ইউনিটে রোগী মৃত্যুর সংখ্যা বাড়ছে। প্রায় প্রতিদিনই ১০-১৫ জনের মৃত্যুর খবর আসছে। তবে একদিনে ১৮ জনের মৃত্যু এটাই প্রথম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *