যুগ্ম সচিব হলেন যশোরের জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার : শুক্রবার জনপ্রশাসনের যে ১২৩ কর্মকর্তাকে যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে, তার মধ্যে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফও রয়েছেন।

১৮তম বিসিএস ক্যাডারের এই কর্মকর্তা ২০১৯ সালের ২৫ জুন যশোর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নেন। পদোন্নতি পাওয়ার তথ্য রাতে তিনি নিশ্চিত করেন।

শুক্রবার দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয় ১২৩ কর্মকর্তাকে যুগ্ম সচিব হিসেবে পদোন্নতির তথ্য জানায়। এ নিয়ে এখন জনপ্রশাসনে যুগ্ম সচিব হলেন ৭৩৯ জন।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে কয়েকজন জেলা প্রশাসক রয়েছেন। ছয়জন বিদেশে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন।
প্রথম আলো জানায়, নিয়মানুযায়ী পদোন্নতি পাওয়া কর্মকর্তারা এখন জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দেবেন। এরপর তাদের পদায়ন করা হবে। তবে পর্যাপ্ত পদ না থাকায় বেশির ভাগ কর্মকর্তাকেই আগের পদে থাকতে হবে।

তবে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ আপাতত যশোরেই থাকছেন নাকি বিদায় নিচ্ছেন, তা এখনো নিশ্চিত না। সুবর্ণভূমিকে তিনি বলেন, বর্তমান দায়িত্বে কাউকে রাখা হলেও সেটা বেশিদিনের জন্য না।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, উপসচিব পদেও পদোন্নতির আলোচনা আছে। এ ক্ষেত্রে এবার নতুন করে ২৭তম বিসিএস থেকে উপসচিব পদে পদোন্নতি দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *