যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শাহীন চাকলাদার বিজয়ী

উত্তম চক্রবর্ত্তী, কেশবপুর(যশোর)থেকে ফিরে॥ মঙ্গলবার যশোর -৬ কেশবপুর সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ১লাখ ২৪ হাজার ২শ ৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। সামাজিক দুরত্ব বজায় রেখে ভোটারা ভোট প্রদান করেন।
নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিলো লক্ষণীয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ সম্পন্ন হয়। ভোট কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করেন।
যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনে প্রথমাবস্থায় বিএনপি মনোনীত প্রার্থী আবুল হোসেন আজাদ, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান। করোনা ভাইরাসের কারনে ২৯ মার্চের নির্বাচন স্থগিত হওয়ার পর গত ৪ জুলাই নির্বাচন কমিশন পুণরায় ১৪ জুলাই নির্বাচনের দিন নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে। পর দিন বৈশিক মহামারি করোনা ভাইরাসের কারণে বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক এ আসনের নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে ভোট বর্জনের ঘোষনা দেয় বিএনপি। কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসন গঠিত।
এ আসনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ১শ ২২ ও নারী ভোটার ১ লাখ ৮শ ৯৬ জন। ৭৯টি ভোট কেন্দ্রের ৩৭৪ টি ভোটকক্ষের দায়িত্ব পালন করেন ৭৯ জন প্রিজাইটিং অফিসার, ৩৭৪ জন সহকারি প্রিজাইটিং অফিসার ও ৭৪৮ জন পোলিং অফিসার।
সহকারি রিটার্ণিং অফিসার বজলুর রহমান জানান, নির্বাচনে ১ লাখ ২৪ হাজার ২শ ৪ ভোট পেয়ে নৌকা প্রতিকের প্রার্থী শাহীন চাকলাদার বে সরকারি ভাবে এমপি নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *