যশোর তথা শার্শার কৃতি সন্তান দেশ সেরা উদ্ভাবক মিজান এবার সম্বর্ধিত হলেন চট্টগ্রামে

চট্টগ্রাম প্রতিনিধি : গত ২৫ জুন চট্টগ্রাম প্রেসক্লাবে বঙ্গবন্ধু হলে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয় । উক্ত অনুষ্ঠানে ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফয়জুল আলম প্রিন্সের সঞ্চালনায় ও ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন নবাব হোসেন মুন্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মুহাম্মদ মোছলেম উদ্দিন এমপি। অনুষ্ঠানের উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা লায়ন মোঃ জাফর উল্লাহ(এমজেএফ), প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিভাগের ট‍্যুরিস্ট পুলিশের ডিআইজি জনাব মোঃ মুসলিম (পিপিএম), বিশেষ অতিথি ছিলেন, ফাউন্ডেশনের উপদেষ্টা রোটারিয়ান এস এম আজিজ, হাজী মোঃ আবু নাছের, সমাজ সেবক মোঃ আব্দুল্লাহ আল মামুন।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুহাম্মদ আলী বলেন, সকল শিশুর অধিকার সুন্দর ভাবে বাঁচিবার এই প্রতিপাদ্য নিয়ে ২০১৭ সাল থেকে অধিকার বঞ্চিত নারী ও শিশুদের অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করার মাধ্যমে হাটি হাটি পা পা করে দীর্ঘ ৪ বছর অতিক্রম করে ৫ম বর্ষে পদার্পন করছে। তিনি আরও বলেন দীর্ঘ ৪ বছর যাবত যে সকল সদস্যবৃন্দের সহযোগিতায় এই পর্যন্ত এসেছে তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এই সময় প্রধান অতিথি মোছলেম উদ্দিন এমপি বলেন, বাংলাদেশকে সোনার বাংলাদেশে রুপান্তিত করতে হলে সকলে দেশকে ভালবাসতে হবে। তিনি আরও বলেন, সরকারের একার পক্ষে দেশের উন্নয়ন সম্ভব নয় তাই বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মতো সামাজিক সংগঠন গুলো একযোগে কাজ করতে হবে তবেই দেশের উন্নতি লাভ করবে।
উক্ত অনুষ্ঠানে করোনা কালীন সময়ে সামাজিক ও সংগঠনের কাজে বিশেষ অবদান রাখায় বিভিন্ন পেশাজীবী ব‍্যক্তি ও সামাজিক সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ পর্যায়ে দেশব‍্যাপী সামাজিক কাজে বিশেষ অবদান রাখায় খুলনা বিভাগের মধ্যে যশোরের কৃতি সন্তান দেশ সেরা উদ্ভাবক মোঃ মিজানুর রহমান, বেওয়ারিশ মানুষের জন্য নিরলসভাবে কাজ করায় চট্টগ্রাম মানবিক পুলিশের টিম লিডার মোঃ শওকত, করোনা কালীন সময়ে জীবনের ঝুকি নিয়ে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদান করায় ডা: মোঃ ইমরান বিন শওকত, সাংবাদিকতা পেশায় কালের কন্ঠ সাংবাদিক মোঃ আলমগীর হায়দার,
সংগঠনের কাজে বিশেষ অবদান রাখায় কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সেলিম আহমেদ রাজু, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফয়জুল আলম প্রিন্স, যুগ্ম মহাসচিব উৎপল কুমার দাসকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *