যশোরে ইভ্যালির রাসেলের নামে মামলা, ফের রিমান্ড, কারাগারে শামীমা

সাব্বির হোসেন, যশোর: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলের চেক জালিয়াতির অভিযোগে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে যশোর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল আমলী আদালত চৌগাছা অঞ্চলে এ মামলা করা হয়েছে।

মামলার বাদী জেলার চৌগাছা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের শফিকুর রহমানের ছেলে তরফদার মো. মোশাহেদুর রহমান। মামলার অভিযোগে বলা হয়েছে, ইভ্যালির এমডি পণ্য দেওয়ার কথা বলে টাকা নিয়ে পণ্য না দেওয়ায় পরবর্তীতে ২৫ জুলাই তরফদার মো. মোশাহেদুর রহমানকে ন্যাশনাল ব্যাংকের ১ লাখ ৭৭ হাজার টাকার চেক প্রদান করেন।

ব্যাংকের একাউন্টে টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়। মামলার আইনজীবী জানান, আদালত ১৩৮/১৪০ ধারা অপরাধ আমলে নিয়ে মামলটি গ্রহণ করে আসামির প্রতি সমন জারি করে। আগামী ৩ নভেম্বর আসামি স্বশরীরে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করে।

এদিকে- প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের ফের একদিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। রাসেলের স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার ঢাকার অতিরিক্তও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি থানার এসআই নাজমুল হুদা এ দুই আসামিকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে শিহাবুল হোসেন সাজ্জাদ, তাপস কুমার পাল রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। আসামিদের পক্ষে এম মনিরুজ্জামান আসাদ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রাসেলের একদিনের রিমান্ড এবং শামীমা নাসরিনের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *