মানসিক প্রতিবন্ধীকে ধরে নিয়ে গুলি করে দিলো বিএসএফ

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপী সীমান্তে জমিতে ঘাস কাটার সময় জাহাঙ্গীর আলম (৫৫) নামে এক কৃষককে ধরে নিয়ে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। নিহত জাহাঙ্গীর আলম শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপী লম্বাপাড়া গ্রামের আইনাল হকের ছেলে। জাহাঙ্গীর আলম সামান্য মানসিক প্রতিবন্ধী বলে জানান তার ভাতিজা মাসুদ রানা।

ঘটনাটি ঘটেছে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শিবগঞ্জ উপজেলার তেলকুপী সীমান্তে।পরে তার পরিবারের লোকজন লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে শাহবাজপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মোফাজ্জল হোসেন ও নিহত জাহাঙ্গীরের ভাতিজা মাসুদ রানা জানান, সকল সাড়ে ৯টার দিকে জমিতে ঘাস কাটছিল জাহাঙ্গীর। এসময় ভারতের মালদহ জেলার শ্মশানী গোপালনগর বিওপি’র বিএসএফ সদস্যরা জাহাঙ্গীরকে ধরে নিয়ে গিয়ে গুলি করে হত্যার পর তার লাশ বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে ফেলে রেখে যায়।

পরে পরিবারের লোকজন লাশ উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যায়। এ ব্যাপারে ৫৯বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান জানান, ঘটনাটি জানতে পেরে বিএসএফের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টি অস্বীকার করেছে। তবে ঘটনাস্থলে বিজিবি’র কোম্পানি কামন্ডারকে পাঠানো হয়েছে। বিস্তারিত খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *