মাদক মামলায় যশোরে শার্শার গফফারের যাবজ্জীবন কারাদন্ড

সানজিদা আক্তার সান্তনা, যশোর অফিস : যশোরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ডযশোরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামি গফফার শার্শা উপজেলার শ্যামলগাছি উত্তরপাড়ার মৃত এবাদত মোড়লের ছেলে। তিনি ২০১৭ সালে ৫শ’ গ্রাম হেরোইনসহ পুলিশের হাতে আটক হন। এর চারবছরের মাথায় মামলার চুড়ান্ত রায় ঘোষণা করেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পিপি এম ইদ্রিস আলী।

মামলা সূত্রে জানাযায়, ২০১৭ সালের ১৬ সেপ্টেম্বর শার্শা থানা পুলিশ জানতে পারে শ্যামলগাছি গ্রামে একদল কারবারি মাদক নিয়ে অবস্থান করছে। এরপর বিকেল ৫টা ১৭ মিনিটে পুলিশ ওই গ্রামে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে গফফার পালানো চেষ্টা করে। এসময় পুলিশ ধাওয়া করে চৌধুরী অটো রাইসমিলের সামনে থেকে গফফারকে আটক করে। পরে তার পরিহিত লুঙ্গির ডানপাশের কোমরে গোজা তিনটি সাদা পলিথিনের টোপলায় তিনশ’ গ্রাম ও বামপাশের কোমরে গোজা দুটি সাদা পলিথিনে গোজা দুটি টোপলায় দুইশ’ গ্রাম সর্বমোট ৫শ’ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হেরোইনের মূল্য ১০ লাখ টাকা।

এ ঘটনায় শার্শা থানার এসআই বকতিয়ার আলী বাদী হয়ে থানায় মামলা করেন। মামলাটি এসআই মামুনুর রশিদ তদন্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বৃহস্পতিবার এ মামলার রায়ে আদালত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ত ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। এরপর আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *