মমতার বিরুদ্ধে প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি

কলকাতা, ০৮ আগস্ট – কলকাতার ভবানীপুর বিধানসভায় তৃণমূল প্রার্থী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ গতকাল মঙ্গলবার স্বীকার করে নিয়েছেন, প্রার্থী হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অনেক নেতাই লড়তে রাজি হচ্ছেন না। আজই ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি। ইতোমধ্যেই দলের রাজ্য নেতারা ভবানীপুরের প্রার্থী নিয়ে একপ্রস্থ আলোচনা সেরে ফেলেছেন। বেশ কয়েকটি নাম দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠিয়েও দেওয়া হয়েছে। সম্ভবত দিল্লি থেকেই আজ প্রার্থীর নাম ঘোষণা করা হতে পারে।

দিলীপ ঘোষ জানান, ভবানীপুরে এই সময় ভোটের জন্য প্রস্তুত ছিল না বিজেপি। কমিশন একতরফাভাবে ভোট ঘোষণা করে দেওয়ায় গেরুয়া শিবিরকে প্রার্থী বাছাইয়ে যে খানিকটা হলেও সমস্যা পড়তে হয়েছে, তা কার্যত স্বীকার করে নিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি জানিয়েছেন, ভবানীপুর কেন্দ্রে প্রার্থী হিসেবে অনেকের নাম নিয়েই আলোচনা হয়েছে। কিন্তু অনেকেই এই সময় প্রার্থী হতে রাজি নন। তবে দলের তরফে চূড়ান্ত আলোচনার পর সম্ভাব্য প্রার্থীদের নাম দিল্লিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলেই ভবানীপুরের প্রচার কৌশল নিয়ে আলোচনা করতে বৈঠকে বসছে পশ্চিমবঙ্গ বিজেপি।

প্রার্থিতার তালিকায় বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখানো দীনেশ ত্রিবেদী রয়েছেন। রয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। ২০২১ বিধানসভা নির্বাচনে রুদ্রনীলই ভবানীপুর কেন্দ্র থেকে লড়েন এবং পরাজিত হন। এ ছাড়া প্রার্থী হিসেবে যাদের নাম উঠে আসছে, তাদের মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায়। নাম ভাসছে গত বিধানসভায় বোলপুর কেন্দ্রের প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়েরও। এ ছাড়া নারীনেত্রী হিসেবে ভারতী ঘোষের নামও এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *