মণিরামপুরে সরদার ব্রিকস গুড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥মণিরামপুরে সরদার ব্রিকস নামে একটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। রোববার (২০ ডিসেম্বর) দুপুরে উপজেলার রাজগঞ্জের দোঁদাড়িয়া এলাকায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আকতারের উপস্থিতিতে এই অভিযান চলে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও ইট পোড়ানোর অনুমতিপত্র না থাকায় ভাটাটি গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া উপজেলার হাজরাকাটি এলাকায় নিউ ব্রিকসকে সতর্ক করে ভাটা সরিয়ে নিতে একমাসের সময় দেওয়া হয়েছে।
পরিবেশ অধিদপ্তর যশোর অঞ্চলের সহকারী পরিচালক হারুন-অর-রশীদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সরদার ব্রিকসটি অবৈধভাবে পরিচালিত হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আকতারের উপস্থিতিতে দুটি ট্রাকটর দিয়ে ভাটার সকল কাঁচা ইট গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া ভাটার ক্লিনের আংশিক ভেঙে দেওয়া হয়েছে। মণিরামপুরবাদেও কেশবপুর, চৌগাছা এবং সদর উপজেলায় ভাটার বিরুদ্ধে অভিযান চলেছে, বলেন হারুন-অর-রশীদ।
এদিকে সরদার ব্রিকসের মালিক এস.এম রবিউল ইসলাম রবি দাবি করেন, কোনপ্রকার পূর্বসংকেত ছাড়াই ভাটায় অভিযান চালানো হয়। অভিযানে ভাটার একলাখ কাঁচা ইট নষ্ট করা হয়েছে।
তিনি বলেন, আমার ভাটার অনুমতিসহ সবই আছে। আমি লাইসেন্স নবায়নের জন্য আবেদন করেছি। কিন্তু পরিবেশ অধিদপ্তরের নতুন আইনে লাইসেন্স নবায়ন হয়নি। দুই একটি বাদে মণিরামপুরের প্রায় সব ভাটাই অবৈধভাবে পরিচালিত হচ্ছে বলে দাবি করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *