ভারত থেকে ২০০ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশে প্রবেশ

মোঃ সাইদুল ইসলাম : পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ে দফতরের আওতায় ভারত থেকে অক্সিজেন এক্সপ্রেস নামে একটি ট্রেনে বেনাপোল বন্দর দিয়ে ২০০ মেট্রিকটন অক্সিজেন বাংলাদেশ প্রবেশ করেছে।

শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ১০ টার সময় অক্সিজেন বাহি ট্রেনটি ভারতের জামসেদপুর থেকে বেনাপোল বন্দরে এসে পৌঁছায়। লিন্ডে বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠান এ অক্সিজেন আমদানি করেছে।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড কোম্পানির প্রতিনিধি শুভ জানান, ভারতে করোনা পরিস্থিতির একটু উন্নতি হওয়ায় সে দেশের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি আবারও বাংলাদেশে অক্সিজেন সরবরাহ শুরু করেছে। তার ধারাবাহিকতায় আজ প্রথম “অক্সিজেন এক্সপ্রেস” নামে একটি ট্রেনের ১০ টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশে পৌঁছে। এ অক্সিজেন বাহি ট্রেনটি ভারতের জামসেদপুর থেকে বাংলাদেশে এসেছে। এটি দ্রুত খালাস নিয়ে রাতেই সিরাজগঞ্জের উদ্দেশ্য রওনা হবে।

বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে স্থলপথের পাশাপাশি পাল্লা দিয়ে রেলপথেও পণ্য আমদানি হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ “অক্সিজেন এক্সপ্রেস” নামে একটি ট্রেনে অক্সিজেন আমদানির মধ্যে রেলক্ষাত আরো এক ধাপ এগিয়ে গেলো। এ অক্সিজেন বাহি ট্রেনটি রাতেই কাগজপত্রে আনুষ্ঠানিকতা শেষ করে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর (পশ্চিম) সদা নন্দপুর স্টেশনে ভোর ৫ টার দিকে পৌছাবে। এ অক্সিজেন খালাস করে সেখান থেকে পুনরায় ঢাকার দিকে নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *