ভারতে আবারও বেড়েছে করোনায় মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনা মহামারির দ্বিতীয় ঢেউ বিধ্বংসী রূপ নিয়েছে। দেশটিতে প্রতিদিন রেকর্ড হারে মানুষের মৃত্যু হচ্ছে। এদিকে গেল ২৪ ঘণ্টায় আবারও ভারতে বেড়েছে করোনায় মৃতের সংখ্যা। আজ শনিবার (৫ জুন) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় মারা গেছে ৩ হাজার ৩৮২ জন। যেখানে আগের দিন দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ছিল ২ হাজার ৭০৬ জন। এদিকে একই সময়ে দেশটিতে কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখ ২১ হাজার ৪৭৬ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৩৫ জন। এবং করোনার জন্য মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ১০১ জন মানুষের।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ৪৭০ জন। এর মধ্যে মারা গেছেন ৩৭ লাখ ২৭ হাজার ২৮৩ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৬২ লাখ ৮৯ হাজার ৫৮২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৯২ হাজার ২৩ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১২ হাজার ২৪০ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৯৯৫ জন। তালিকায় তারপরেই অবস্থান করছে ভারত।

এছাড়া তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৯৬৮ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৩৯ হাজার ৬৯২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *