বড় দিনের উৎসবে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক : কঙ্গোর পূর্বাঞ্চলের শহর বেনির একটি রেস্তোরাঁয় বড় দিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩ জন।

আল জাজিরার খবরে বলা হয়, অনুষ্ঠান চলাকালে একজন রেস্তোরাঁয় ঢুকতে চাইলে পুলিশে তাকে বাধা দেয়। ঠিক এমন সময় রেস্তোরাঁর প্রবেশপথেই ওই ব্যক্তির সঙ্গে থাকা বোমা বিস্ফোরণ হয়।

এ ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেসকে (এডিএফ) দায়ী করা হচ্ছে। তবে এখনো কোনো গোষ্ঠী এর দায় স্বীকার করেনি।

খবরে বরা হয়, আত্মঘাতী বোমা হামলাকারী যখন নিজেকে উড়িয়ে দেন তখন ইন বক্স রেস্তোরাঁয় ৩০ জনের বেশি লোক বড়দিন উদযাপন করছিলেন। হামলার সময় রেস্তোরাঁটির ভেতর স্থানীয় কর্মকর্তাদের পাশাপাশি একাধিক শিশুও ছিল।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি সেখানে বসে ছিলাম। একটি মোটরবাইক পার্ক করা ছিল, হঠাৎই সেটি শূন্যে উঠে গেল আর তারপর কানফাটা আওয়াজ।’

বিস্ফোরণের পর ডিআর কঙ্গোর পূর্বাঞ্চলে জরুরি অবস্থার জন্য দায়িত্বপ্রাপ্ত সামরিক কর্মকর্তা শহরটির সব বাসিন্দাকে নিজেদের নিরাপত্তার স্বার্থে ঘরে ফিরে যেতে আহ্বান জানান।

সাম্প্রতিক মাসগুলোতে বেনিতে ইসলামপন্থী জঙ্গি ও সেনাবাহিনীর মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *