ব্ল্যাকমেইল করে ধর্ষণচেষ্টা: ব্যাংকার গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম নগরীতে তরুণীকে ধর্ষণচেষ্টার অভিযোগে একটি আবাসিক হোটেল থেকে শামছুল হুদা জিকু (২৬) নামের ইসলামী ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। রবিবার নগরীর কোতোয়ালী থানার নিউ মদিনা আবাসিক হোটেল থেকে ওই ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, ওই তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ালেও পরে প্রতারণা করে বিয়ে করেননি ব্যাংক কর্মকর্তা। প্রেমের সম্পর্কের সময় দু’জনের একসঙ্গে তোলা ফেসবুকে ছবি ছড়িয়ে দিবে বলে ব্ল্যাকমেইল করে তাকে হোটেলে ডেকে নিয়েছিলো সে।

গ্রেফতার শামছুল হুদা জিকু (২৬) ইসলামী ব্যাংকের বগুড়ার কাহালু উপজেলা শাখায় অ্যাসিস্ট্যান্ট অফিসার হিসেবে কর্মরত। চট্টগ্রামের পটিয়া উপজেলার বরলিয়া ইউনিয়নের তার বাড়ি এবং আব্দুর রশিদের ছেলে।

ওসি নেজাম উদ্দিন জানান, ওই তরুণীর পিতা মাতা নেই এই সুযোগ নিয়ে বিবাহ আশ্বাস দিয়ে শামছুল হুদা জিকু তরুণীকে নিয়ে বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতো, বেড়াতে যেতো এবং বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে ছবি তুলতো। কিন্তু শামছুল হুদা জিকু ২০২০ সালে ইসলামী ব্যাংকে চাকরি হওয়ার পরই ওই তরুণীকে বিবাহ করতে অস্বীকার করে। এ সম্পর্ক ভেঙে যাওয়ার পরই তরুণী আল আমিন নামের এক ব্যক্তির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

এরপরও জিকু কুকর্ম প্রস্তাব দিলে ওই তরুণী রাজি না হওয়ায় বিভিন্ন অনুষ্ঠানে তোলা ছবি তার স্বামী ও শ্বশুর বাড়ির লোকদের কাছে পাঠিয়ে দেবে বলে হুমকি দেয়। এ ব্ল্যাকমেইলে শিকার হয়ে তরুণীকে কোতোয়ালী থানা এলাকার নিউ মেঘনা আবাসিক হোটেলে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণচেষ্টা করে। এসময় তরুণী চিৎকার করলে হোটেল কর্তৃপক্ষ থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে ও আসামি জিকুকে গ্রেফতার করে।

তিনি আরো বলেন, ভিকটিম তরুণী থানায় আসামির বিরুদ্ধে নারী শিশু আইনের ৭/৯(৪)(খ) ধারায় মামলা দায়ের করেন। এছাড়াও অভিযুক্ত জিকুর বিরুদ্ধে চট্টগ্রামের পটিয়া থানায় পেনাল কোডের ১৪৩/৩২৩/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬ ধারায় আরো একটি মামলা আছে বলেও জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *