বেনাপোল বন্দরে  ৫শ টন তরল অক্সিজেনের চালানএসেছে  

আসাদুজ্জামান আসাদ।৷ ভারত থেকে তরল অক্সিজেন গ্যাসের চালান এসেছে বেনাপোল স্থলবন্দরে। এক সপ্তাহে ২৯টি ট্যাংকারে ৫০০মেট্রিক টন তরল অক্সিজেন গ্যাস আমদানি হয়েছে বলে জানান বেনাপোল স্থলবন্দরের পরিদর্শক ট্রাফিক এ কে এম সাইফ উদ্দিন।
একেএম সাইফ উদ্দিন বলেন, ১৩এপ্রিল থেকে অক্সিজেন আমদানি শুরু হয়। যার প্রতিটনের আমদানি মূল্য ১৬৫ মার্কিন ডলার। বাংলাদেশের যেসব প্রতিষ্ঠান এই অক্সিজেন আমদানি করেছেন তারা হচ্ছেন, পিওর অক্সিজেন লিমিটেড, ইসলাম অক্সিজেন লিমিটেড, লিনতে বিডি লিমিটেড, স্পেক্ট্রা অক্সিজেন লিমিটেড।গত ৭দিনে ২৯টি ট্যাংকারে করে ৪৯৮মেট্রিকটন ৮৪০কেজি অক্সিজেন বন্দরে ঢুকেছে। এসব অক্সিজেনের চালান দ্রুততম সময়ের মধ্যে বন্দর থেকে খালাস দেওয়া হচ্ছে।
বাংলাদেশ ভারত চেম্বার অব কমার্সের পরিচালক মতিয়ার রহমান বলেন, দেশে করোনা সংক্রমনের দ্বিতীয় ধাপ চলছে। এতে আক্রান্ত ও মৃত্যের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। কোভিড-১৯ রোগিদের চিকিৎসার জন্য অক্সিজেন অতিব গুরুত্বপূর্ন। ভারতে অক্সিজেন স্বল্পতা থাকলেও বাংলাদেশ ও ভারতের মধ্যে সোহার্দ্য সম্প্রতি ও বন্ধুপ্রতিম প্রতিবেশী দেশ হিসাবে বাংলাদেশকে তরল অক্সিজেন দিচ্ছে ভারত।
বেনাপোল শুল্কভবনের কমিশনার আজিজুর রহমান বলেন, বন্দর থেকে পন্যচালান খালাসের জন্য স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে সবাইকে কাজ করার জন্য বলেছি। আমরা পূর্ণপরিসরে স্বাভাবিক সময়ের মতো অফিস খোলা রেখেছি। অক্সিজেনের মত পণ্য চালান দ্রুত খালাসের জন্য আমরা সবসময়ের জন্য প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *