বেনাপোল গুডস রেলওয়ে স্টেশনে ইয়ার্ডের উদ্বোধন

সোহাগ হোসেন : যশোরের বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে বানিজ্য গতিশীল করতে বেনাপোল রেলওয়ে স্টেশনের নব নির্মিত গুডস ইয়ার্ডের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর২ টার সময় বেনাপোল রেলওয়ে স্টেশনে নব নির্মিত গুডস ইয়ার্ডের উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ের পাকশী ডিভিশনাল ম্যানেজার (ডিআরএম) শাহীদুল ইসলাম।

এসময় তিনি জানান, বেনাপোল বন্দর দিয়ে আগে স্থলপথে ট্রাক যোগে মালামাল আমদানি হতো। বর্তমানে বেনাপোল বন্দর দিয়ে স্থলপথে পাশাপাশি রেলপথেও পণ্য আমদানি বেড়েছে। এই বন্দর দিয়ে রেলপথে আমদানি বাড়াতে ও ব্যবসায়ীরা যাতে দ্রুত পণ্য খালাস নিতে পারে সে জন্য বেনাপোল বন্দরে রেল ইয়ার্ড নির্মান করা হয়েছে। এছাড়া এবন্দর দিয়ে রেলে আমদানি বাড়াতে বেনাপোল রেলওয়ে স্টেশনের জায়গা অধিগ্রহণসহ আরো কিছু উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যা আগামী ২০২৫ সালের মধ্যে সম্পূর্ণ হবে।এবং এ নব নির্মিত ইয়ার্ড নির্মান করতে ব্যায় হয়েছে ৩ কোটি ৭০ লাখ টাকা।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন,বিভাগীয় প্রকৌশলী (পাকশী ১) বিরবল মন্ডল,বেনাপোল স্থল বন্দরের পরিচালক (ট্রাফিক)মনিরুজ্জামান, উপ- পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল, বেনাপোল সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান, ইন্দো-বাংলা চেম্বার আব কমার্সের চেয়ারম্যান মতিয়ার রহমানসহ উর্ধতন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *