বেনাপোলে ৩০ লাখ টাকার নকল ওষুধ, শাড়ি, থ্রিপসহ কাভার্ডভ্যান আটক

নিজস্ব প্রতিবেদক : বেনাপোল স্থলবন্দরের সিজিসি ৯ গেট এলাকা থেকে ৩০ লাখ টাকার বাংলাদেশী ও ভারতীয় নকল ওষুধ, শাড়ি, থ্রিপিসসহ একটি কাভার্ডভ্যান আটক করেছে বেনাপোল কাস্টমসের ইনভেজটিকেশন রিসার্স ম্যানেজমেন্ট (আইআরএম) টিমের সদস্যরা।

বুধবার ২৫ আগস্ট দুপুরে উপ কমিশনার এস এম শামীমুর রহমানের নেতৃত্বে এ এ চালানটি আটক করা হয়।

কাস্টম হাউস সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, একটি কাভার্ডভ্যানে (ঢাকা মেট্রো ন-১৩-৬৪০৮) বিপুল পরিমাণ নকল ওষুধ, শাড়ি ও থ্রিপিস সিজিসি ৯ নং গেট এলাকায় রয়েছে।

এমন সংবাদের ভিত্তিতে উপ কমিশনার এস এম শামিমুর রহমানের নেতৃত্বে আইআরএম একটি টিম সেখানে অভিযান চালিয়ে কাভার্ডভ্যানটি আটক করে। পরে তল্লাশি চালিয়ে কাভার্ডভ্যান থেকে শাড়ি, থ্রিপিস ও বিপুল পরিমাণ নকল ভারতীয় ওষুধ পাওয়া যায়।

আটকের সময় গাড়ির ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। এদের আটক করার চেস্টা চলছে। বেনাপোল কাস্টম হাউজের উপ কমিশনার এসএম শামীমুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বন্দরের মধ্যে কাভার্ডভ্যানটির গতিবিধি সন্দেহ হলে আটক করা হয়।

এ পণ্যের কোন সরকারি ট্রাক্স পরিশোধ বা বিল অব এন্ট্রির কাগজপত্র পাওয়া যায়নি। প্রাথমিক ভাবে আটক পণ্যের মূল্য প্রায় ৩০ লাখ টাকা। যে ওষুধগুলো পাওয়া গেছে সেগুলো নকল ও বাংলাদেশে পাওয়া যায়। ভারত থেকে এ জাতীয় ওষুধ আমদানি করা হয় না। সরকারি শুল্ক ফাঁকি ও চোরাচালানী প্রতিহত করতে বেনাপোল আইআরএম টিম সব সময় সজাগ রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *