বেনাপোলে ক্ষমতার দাপটে সরকারি জমি দখল

স্টাফ রিপোর্টার:-যশোরের বেনাপোলে সরকারি খাস জমি দখল পুর্বক জনসাধারণের রাস্তা বন্ধ কওে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানাধীন নামাজ গ্রাম ও সাদিপুর গ্রামের মাঝে সাদিপুর মৌজা-দাগ নাম্বার ৩২১২ সরকারি খালের ১০ শতক জমি ক্ষমতাসীন দলের ২ ব্যক্তি জবর দখলের মাধ্যমে ঘর নির্মাণ পুর্বক জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে।

আরো জানা গেছে, উঠতি প্রভাবশালী নামাজ গ্রাম পশ্চিম পাড়ার মৃত হজরত আলীর পুত্র জোহর আলী (৪০) ও সাদিপুর গ্রামের পূর্ব পাড়ার মৃত ন্যাড়ার পুত্র মাহাবুর রহমান(৩৮) ক্ষমতার দাপট দেখিয়ে উক্ত জমি দখল করে নিয়েছে। এরপর তারা বেনাপোল তহশীল অফিসের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক ঘর নির্মান করেছে। ঘর নির্মান করার কারনে দুই গ্রামের প্রায় ৩০/৩৫টি পরিবার খালপাড়ের ওই রাস্তা দিয়ে চলাচল করতে পারছে না। তাদের চলাচলের একমাত্র রাস্তা ব›ধ হয়ে গেছে। অথচ দীর্ঘদিন ধরে নামাজ গ্রাম ও সাদিপুরে মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে আসছেন ।

এ ব্যাপারে ইতি পূর্বে নামাজ গ্রাম ও সাদিপুর গ্রামের লোকজন লিখিতভাবে অভিযোগ করেও কোন কাজ হয়নি । দখলকারিরা স্থানীহ প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পান না।

সরকারি জমি দখল ও রাস্তা বন্ধ করার কারনে সুশীল সমাজের লোকজন ও সাধারন জনগণ জেলা প্রশাসক ও সরকারি (ভূমি) কমিশনারের সুদৃষ্টি দেওয়ার জন্য অবহিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *