বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ এর মালিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ঢাকার শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গা নদীতে ‘এমভি ময়ূর-২’ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল মর্নিং বার্ড’ ডুবে যাওয়ার ঘটনায় করা মামলার প্রধান আসামি মোসাদ্দেক হানিফ সোয়াদকে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ। মোসাদ্দেক ময়ূর-২ লঞ্চের মালিক।

বুধবার দিবাগত মধ্যরাতে সদরঘাট নৌ পুলিশের একটি দল রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি ভবন থেকে তাকে গ্রেপ্তার করে।

নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সদরঘাট নৌ পুলিশের একটি দল মধ্যরাতে রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে তাকে গ্রেপ্তার করে। তাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে এ বিষয়ে কিছুই জানা যায়নি। পরবর্তীতে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান ফরিদুল।

গত ২৯ জুন এমএল মর্নিং বার্ড নামে একটি লঞ্চ মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে যাত্রী নিয়ে সদরঘাটের দিকে আসার সময় শ্যামবাজারের কাছে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায়। এতে ৩৪ জনের মৃত্যু হয়েছে।

লঞ্চডুবির ওই ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা করা হয়। মামলার আসামিরা হলেন এমভি ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা ও জাকির হোসেন, চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন এবং সুকানি নাসির মৃধা ও মো. হৃদয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *