বিশ্ব শিক্ষক দিবসে সাতক্ষীরায় কলেজ শিক্ষক সমিতির ৯ দফা দাবিতে র‌্যালী ও স্মারকলিপি

সাতক্ষীরা প্রতিনিধি ঃ নয় দফা দাবি নিয়ে র‌্যালী ও স্মারকলিপি প্রদানের মধ্য দিয়ে বেসরকারি শিক্ষকরা পালন করলেন বিশ্ব শিক্ষক দিবস। এসময় শিক্ষকরা শিক্ষাকে জাতীয়করন এবং শিক্ষকদের এমপিও ভুক্তি করনের পক্ষে বক্তব্য রাখেন।

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি কালেক্টরেট চত্ত্বর থেকে শুরু হয়। পরে তারা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবিরের কাছে বাংলাদেশের শিক্ষক সমাজের ৯ দফা দাবি সংবলিত স্মারকলিপি পেশ করেন। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসময় বক্তারা বলেন, শিক্ষকরা মাথার ঘাম পায়ে ফেলে শিক্ষার কারিগর হিসাবে দেশে শিক্ষিত সমাজ গড়ে তোলার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছে। অথচ এখন পর্যন্ত শিক্ষকদের একই উচ্চতায় না মেপে সরকারি ও বেসরকারি শিক্ষকদের মধ্যে বৈষম্য রয়ে গেছে। এতে শিক্ষায় কাঙ্খিত সেবা অনেকাংশে মিলছে না।

স্মারকলিপি ও র‌্যালীতে আরও উপস্থিত ছিলেন বাকশিসের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, বাসুদেব সিংহ, বিলকিস নাহার রিতা, সুতপা রাহা, মোঃ আকবর আলী, মোঃ কামরুজ্জামান, ননীগোপাল সরকার, সালেহা আক্তার, প্রমুখ কলেজ শিক্ষক। তারা শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করন, সরকারি শিক্ষক কর্মচারীদের মতই বেসরকারি শিক্ষকদের ও উৎসবভাতা সহ অন্যান্য সুবিধা দেওয়া, অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্তি করন, বেসরকারি শিক্ষকদের জন্য পূর্নাঙ্গ অবসরভাতা চালু সহ ৯ দফা দাবি তুলে ধরেন। জেলা প্রশাসক শিক্ষকদের এই দাবি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরন করবেন বলে আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *